ভারতের সাথে সামরিক চুক্তি রহস্যে ঘেরা : মির্জা ফখরুল

0

ভারতের সাথে সামরিক চুক্তি রহস্যে ঘেরা, এনিয়ে শিগগিরই সরকারকে রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন, বিএনপি মহাসচিব– মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলটির সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুবার্ষিকীতে, মানিকগঞ্জে তার সমাধীতে শ্রদ্ধা নিবেদন শেষে– দুপুরে তিনি এ আহ্বান জানান। এর আগে, জিয়াউর রহমানের সমাধীতে শ্রদ্ধা জানিয়ে– মির্জা ফখরুল অভিযোগ করেন, চলমান জঙ্গিবিরোধী অভিযানও রহস্যে ঘেরা।

২০১১ সালের এইদিনে না ফেরার দেশে চলে যান, সেনাসমর্থীত সরকারের সময় বিএনপির কান্ডারির ভুমিকা পালন করা নেতা দলটির তখনকার মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন। ত্যাগী এই নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জের ঘিওরের পাচুটিয়ায় তার সমাধীতে নেতাকর্মীদের সাথে নিয়ে শ্রদ্ধা জানাতে যান বিএনপি মহাসচিব। প্রয়াত দেলোয়ার হোসেনের জন্য দোয়াও করনে মির্জা ফকরুল।
পরে সাংবাদিকদের মুখোমুখী হয়ে কথা বলেন প্রধানমন্ত্রীর আষন্ন ভারত সফর নিয়ে। এবং বলেন, দেশবিরোধী কোন চুক্তি জনগণ মেনে নেবে না।
এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র নবনির্বাচিত কমিটির সদস্যদের নিয়ে, সকালে শেরে বাংলানগরে বিএনপি’র প্রতিষ্ঠাতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, মির্জা ফখরুল। পরে সাংবাদিকদের কাছে  বিএনপি মহাসচিব অভিযোগ করেন, বিভিন্ন জনসভায় ভোট চেয়ে– প্রধানমন্ত্রী নিজেই নির্বাচনবিধি লঙ্ঘন করছেন। কথা বলেন জঙ্গী ইস্যুতেও।
দেশের চলমান সমস্যা সমাধানে আবারো একটি নিরপেক্ষ নির্বাচন আয়োজনের আহ্বান জানান বিএনপি মহাসচিব।

শেয়ার করুন।

উত্তর দিন