ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অটুট থাকবে : স্বরাষ্ট্রমন্ত্রী

0

ভারত-বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অনেক পুরনো। এ সম্পর্ক অটুট আছে এবং ভবিষ্যতেও থাকবে। সকালে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাস বিদায়ী সাক্ষাত করতে গেলে দোহারের নিজ বাসভবনে এ অঙ্গীকার ব্যক্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ সময় বাংলাদেশের সাথে সু-সম্পর্ক উন্নয়নের কথা জানান রীভা গাঙ্গুলিও। এর আগে রীভা গাঙ্গুলীকে লাল-গালিচা সংবর্ধনা দেয়া হয়। সৌজন্য সাক্ষাতশেষে গান্ধীজি আশ্রম পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী ও ভারতীয় হাইকমিশনার।

বুধবার সকালে বিদায়ী সংবর্ধনা দিতে ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলীকে দোহার শাইনপুকুরের নিজ বাসভবনে আমন্ত্রন জানান স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

দোহারে পৌঁছে প্রথমে বীর প্রতীক শহীদ মাহফুজুর রহমান খানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রীভা গাঙ্গুলী ও স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পরে ভারতীয় হাইকমিশনারকে জানানো হয় লাল গালিচা সংবর্ধনা।

ভারতীয় হাইকমিশনারের সাথে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। রীভা গাঙ্গুলির প্রশংসা করে তিনি জানান, মুক্তিযুদ্ধের সময় ভারতের সহযোগিতা ভুলে যায়নি বাংলাদেশ।

এসময় বাংলাদেশের সাথে ভারতের সম্পর্ক অত্যন্ত বন্ধুত্বপূর্ণ উল্লেখ করে বিদায়ী ভারতীয় হাইকমিশনার জানান,আগামীতে এ সম্পর্ক আরো গভীর হবে। বিদায় নিলেও বাংলাদেশ অন্তুরে লালন করবেন রীভা গাঙ্গুলি।

বিদায়কালে বাংলাদেশ ও ভারতের সীমান্ত নিয়েও কথা বলেন রীভা গাঙ্গলি। জানান, দু’ দেশের জটিলতা নিরসনে বিজিবি ও বিএসএফ যৌথভাবে কাজ করছে।

পরে গান্ধীজির আশ্রম পরিদর্শন করেন স্বরাস্ট্রমন্ত্রী, রীভা গাঙ্গুলি ও আইজিপি ড. বেনজীর আহমেদ।

শেয়ার করুন।

উত্তর দিন