বড় ধরনের পরিবর্তন আসছে ঢাকা মহানগর আওয়ামী লীগে

0

বড় ধরনের পরিবর্তন আসছে ঢাকা মহানগর আওয়ামী লীগে। দক্ষিণের শীর্ষ দুই পদেই পরিবর্তনের আভাস পাওয়া গেছে। অনুপ্রবেশকারী ও বিতর্কিতদের নির্মূল করে যোগ্য নতুনদের নিয়েই কমিটি গঠনের প্রস্ততি নিচ্ছে আওয়ামী লীগ। সুযোগ পেতে যাচ্ছেন সাবেক ছাত্রনেতারা।

৩০ নভেম্বর রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে হতে যাচ্ছে আওয়ামী লীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ দু’টি ইউনিট ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলন। সম্মেলনের প্রস্ততি যেমন এগিয়ে চলছে তেমনি পদ পেতে লবিং দৌঁড়ের প্রতিযোগিতায় শেষ মুহূর্তে ব্যস্ত পদ প্রত্যাশীরা।

সভাপতি-সাধারণ সম্পাদক পদের জন্য মাঠে আছেন ডজন খানেক সিনিয়র নেতা। তারা বলছেন, যে কোন লড়াই সংগ্রামে দক্ষিনের ভুমিকাই মূখ্য। তাই বিরোধীদলে থাকাকালীন সময়ে আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মূল্যায়ন জরুরী। পাশাপাশি অনুপ্রবেশকারীদের সরিয়ে, বিতর্কে জড়িত নয় এমন নেতাকে পদায়নের দাবি।

নবীনের উদ্ভাবনী শক্তি আর প্রবীনের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন কমিটি গঠন করা হলে নির্বাচনসহ যে কোন সংকট মোকাবেলায় সক্ষমতা অর্জন করবে ঢাকা দক্ষিণ। এক্ষেত্রে ভাগ্য খুলতে পারে সাবেক ছাত্রনেতাদের। তারা বলছেন, নতুন নেতৃত্ব বাছাইয়ে সরকারের শুদ্ধি অভিযানের প্রতিফলন হলে লাভবান হবে সংগঠন।

আওয়ামী লীগ বলছে, সৎ, স্বচ্ছ ইমেজ এবং সংগঠন চালাতে সক্ষম এমন নেতাই ঢাকা মহানগরের পদের দাবিদার।

কমিটি গঠনের ক্ষেত্রে গুরুত্ব পাবে সিটি নির্বাচন এবং যে কোন নেতিবাচক পরিস্থিতি মোকাবেলার বিষয়টি।

শেয়ার করুন।

উত্তর দিন