বিশ্বশান্তি রক্ষায় সব দেশকে একযোগে কাজ করার আহবান প্রধানমন্ত্রীর

0

কারো সঙ্গে বৈরিতা নয়, সকলের সঙ্গে বন্ধুত্ব, বঙ্গবন্ধুর এ পররাষ্ট্রনীতিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের মানুষের আস্থা আছে বলেই প্রকৃতিক দুর্যোগ মোকাবিলার পাশাপাশি মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকবিলা করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার । সকালে জাতিসংঘের অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত বাংলা ভাষণ স্মরণে ভার্চুয়াল আলোচনা সভা এবং ফরেন সার্ভিস একাডেমি’র নবনির্মিত ভবন উদ্ধোধন অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী । বিশ্বশান্তি রক্ষায় সব দেশকে একযোগে কাজ করার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রদত্ত বাংলা ভাষণ স্মরণে ভার্চুয়াল আলোচনা সভা এবং ফরেন সার্ভিস একাডেমি’র নবনির্মিত ভবন উদ্ধোধন অনুষ্ঠানে গণভবন হতে অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে সাধারণ অধিবেশনে দেয়া বাংলা ভাষনের সেই চিত্র তুলে ধরা হয়। যে দিন জাতিসংঘের সাধারণ অধিবেশনে একজন শ্রেষ্ঠ বাঙালীর বাংলা ভাষণ অবাক আর উন্মুখ হয়ে শুনেছিলো পুরো বিশ্ব।

পরে ফরেন একাডেমির নতুন ভবন উদ্বোধন এবং বঙ্গবন্ধুর ভাবনার ওপর দুটি বইয়ের মোড়ক উন্মোচন করে বঙ্গন্ধুকন্যা শেখ হাসিনা জাতিসংঘে বঙ্গবন্ধুর দেয়া ভাষণের কথা স্মরণ করে বলেন, জাতির পিতার স্মৃতিবিজড়িত সুগন্ধ্যা এখন কূটনীতিবিদ তৈরির একাডেমি।

বাংলাদেশ দুর্যোগ প্রবণ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, প্রাকৃতিক দুর্যোগের পাশপাশি দেশে মানুষসৃষ্ট দুর্যোগও মোকাবিলা করে এগিয়ে যাচ্ছে।

করোনাকালীন এ সময়ৈ দেশে দুর্ভিক্ষ যেন দেখা না দেয়, এর জন্য খাদ্য উৎপাদনসহ সকল কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশকে সমৃদ্ধ করতে অর্থনীতিকে গুরুত্ব কুটনীতি পরিচালনা করা হচ্ছে বলেও জানান সরকার প্রধান।

শেয়ার করুন।

উত্তর দিন