বিভিন্ন ধাপে অনিয়মসহ নানা কারণে স্থগিত পাঁচ উপজেলাসহ মোট ২১ উপজেলায় ভোট গ্রহণ শেষ

0

বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের বিভিন্ন ধাপে অনিয়মসহ নানা কারণে স্থগিত পাঁচ উপজেলাসহ মোট ২১ উপজেলায় ভোট গ্রহণ শেষ হয়েছে। সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট নেয়া হয় বিকেল পাঁচটা পর্যন্ত। তবে সিরাজগঞ্জ,ফেনীসহ কয়েকটি উপজেলায় ব্যালট ছিনতাই,জালভোটের অভিযোগে ভোটকেন্দ্রে সংঘর্ষে ১০ জন আহত হয়েছে। এসব ঘটনায় ৭ জনকে আটক করা হয়েছে। এছাড়া বিভিন্ন উপজেলায় ভোট কেন্দ্রে ভোটার ছিলো কম।।

সিরাজগঞ্জের কামারখন্দে উপজেলা নির্বাচনে চৌবাড়ি ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে ভোট কেন্দ্রে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত হয়েছে ১০জন। এছাড়া জাল ভোট দেয়ার অভিযোগে একজনকে আটক করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনী।

ফেনীর ছাগলনাইয়ায় ব্যালট ছিনতাই ও জালভোট দেয়ার অভিযোগে ছয়জনকে আটক করেছে পুলিশ।আলাদা চারটি কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। আর বৃষ্টি থাকায় বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিত ছিলো কম।

এদিকে, চতুর্থ দফায় স্থগিত হওয়া খুলনার ডুমুরিয়ায়, স্থানীয় সংসদ সদস্যের বিরুদ্ধে ভোটারদের হুমকি ও ভয়ভীতির দেখানোর অভিযোগ তুলেছেন নৌকা প্রতীকের প্রার্থী।

প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে নোয়াখালী সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট নেয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে সেখানে রেব, বিজিবি, পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করা হয়। এছাড়া শান্তিপূর্ণভাবে মাদারীপুর, গাইবান্ধা, ব্রাহ্মণবাড়িয়া, সুনামগঞ্জ, শেরপুরে, পিরোজপুর, পটুয়াখালী, কিশোরগঞ্জ, হবিগঞ্জে উপজেলা নির্বাচনের সুষ্ঠুভাবে ভোট হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন