বিভিন্ন থানায় বিএনপি নেতা-কর্মীসহ ৫ শতাধিক ব্যক্তিকে আসামী করে ১০টি মামলা করেছে পুলিশ

0

উপ-নির্বাচনকে কেন্দ্র করে ঢাকায় বাসে আগুন দেয়ার ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় বিএনপি নেতা-কর্মীসহ ৫ শতাধিক ব্যক্তিকে আসামী করে ১০টি মামলা করেছে পুলিশ। সকালে সাংবাদিকদের ব্রিফিংয়ে এ তথ্য জানান ডিএমপি’র মুখপাত্র ওয়ালিদ হোসেন। তিনি বলেন, জনমনে আতঙ্ক সৃষ্টির জন্যই বাসে আগুন দেয়া হয়েছে। যে কোন নাশকতা ঠেকাতে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে বলেও জানান তিনি। এ ঘটনায় গ্রেপ্তার ২১ জনের মধ্যে ১৭ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

১২ নভেম্বর ঢাকা-১৮ উপ নির্বাচনকে কেন্দ্র করে রাজধানীর বিভিন্ন এলাকায় বাসে আগুন দেয় দুর্বত্তরা। রাজধানীর বিভিন্ন থানায় মামলার পাশাপাশি জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি’র মুখপাত্র ওয়ালিদ হোসেন। শুক্রবার ডিএমপি মিডিয়া কার্যালয়ে ব্রিফিং তিনি জানান, রাজধানীতে যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের রাজনৈতিক পরিচয় রয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে আসামীদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এদিকে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের আয়োজিত অনুষ্ঠানে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মনিরুল ইসলাম জানান, নাশকতায় বিএনপি নেতাদের নির্দেশনার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। বাসে আগুনের ঘটনায় আলাদা মামলায় ২১ জনকে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে। ১৭ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ডও মঞ্জুর করেছে আদালত।

শেয়ার করুন।

উত্তর দিন