বিপনীবিতানগুলো এখন ক্রেতাদের পদভারে মুখরিত

0

যশোর, পিরোজপুর ও লক্ষ্মীপুরে জমে উঠেছে ঈদ বাজার। বিপনীবিতানগুলো এখন ক্রেতাদের পদভারে মুখরিত। ক্রেতাদের আকৃষ্ট করতে বাহারি ডিজাইনের পোশাকে সাজিয়েছেন দোকানিরা। এদিকে লালমনিরহাটে হ্যান্ডিক্রাফটস ও বাটিক কারখানাগুলোতে বেড়েছে কাজের চাপ।

যশোরে প্রতিটি বিপনীকেন্দ্র এখন ক্রেতাদের পদভারে মুখরিত। ক্রেতাদের আকৃষ্ট করতে ভারত, থাইল্যান্ড, চীনসহ বিভিন্ন দেশের বাহারি ডিজাইনের পোশাক তুলেছেন দোকানিরা । ভিসা প্রক্রিয়া সহজ করায় এবার যশোরাঞ্চলের স্বচ্ছল বেশির ভাগ ক্রেতাই চলে যাচ্ছেন কোলকতায়।

এদিকে মার্কেটগুলোতে নেয়া হয়েছে ২ স্তরের নিরাপত্তা ব্যবস্থা। শহরে কাজ করছে ১৭টি মোবাইল টিম। পিরোজপুর জেলা সদরসহ ভান্ডারিয়া, মঠবাড়িয়া ও নেসারাবাদের দোকান-মার্কেটে এখন প্রচন্ড ভীড়। লক্ষ্মীপুরের মুক্তিযোদ্ধা মার্কেট, হকার মার্কেট, অঙ্গশোভা, আউটলুকসহ বিপনী বিতান গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড়।

কেনাকাটা নির্বিঘ্ন করতে শহরজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এদিকে ঈদকে সামনে রেখে লালমনিরহাটে হ্যান্ডিক্রাফটস ও বাটিক কারখানাগুলোতে বেড়েছে কাজের চাপ । তাই ব্যস্ত সময় পার করছে নারী শ্রমিকরা। স্থানীয়ভাবে ডিজাইন করা এসব পোশাক ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

শেয়ার করুন।