বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত

0

প্রধানমন্ত্রীর নির্দেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে। দুই শর্তে এ সিদ্ধান্ত দিয়েছে আইন মন্ত্রণালয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাঁকে মুক্তি দিলেই, এ আদেশ কার্যকর হবে। বিকেলে গুলশানের নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব জানান আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, পরিবারের আবেদনের প্রেক্ষিতে মানবিক বিবেচনায়, আইন অনুযায়ী তাঁকে মুক্তি দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এস কে সৌরভের প্রতিবেদন।

মানবিক বিবেচনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যপারে পরিবারের পক্ষ থেকে আবেদন করার পর, আইন মন্ত্রণালয়ের মতামত তুলে ধরতেই সংবাদ সম্মেলন ডাকেন আইনমন্ত্রী। আইন মন্ত্রণালয়ের মতামতের প্রেক্ষিতে, বিদেশে না যাওয়ার শর্তে প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে খালেদা জিয়ার দণ্ডাদেশ ছয় মাসের জন্য স্থগিত করা হয়েছে বলে জানান তিনি।আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তি দিলেই এ আদেশ কার্যকর হবে।

বিদেশ না গিয়ে, বাসায় থেকে পরিস্থিতি অনুযায়ী, দেশের যে কোনো হাসপাতালে গিয়ে খালেদা জিয়া চিকিৎসা নিতে পারবেন বলেও জানান আনিসুল হক।জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন রয়েছেন।

শেয়ার করুন।

উত্তর দিন