বাজার জুড়ে শীতের সবজি; তবুও নানা অজুহাতে তা বিক্রি হচ্ছে চড়া দামে

0

রাজধানীর বাজার জুড়ে শীতের সবজি। তবুও নানা অজুহাতে তা বিক্রি হচ্ছে চড়া দামে। নতুন আলু, নতুন টমেটো সহ বেশ কিছু সবজির কেজিতে ১২০ টাকা গুনতে হচ্ছে ক্রেতাদের। বাজারে পুরাতন আলু সরকার নির্ধারিত দাম ৩৫ টাকা হলেও বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে। বাজারে মাছের সরবরাহ বেশী, কিন্ত ক্রেতা কম থাকায় কেজিতে ১শ’ থেকে দেড়শ টাকা কমেছে রুই কাতলাসহ সবধরণের ছোট মাছের। আর ইলিশ মাছ কেজিতে বিক্রি হচ্ছে ৬ শ থেকে ৮ শ টাকা কেজি পর্যন্ত। শীত আসতে না আসতেই বেড়ে গেছে মাংসে দাম। এদিকে সয়াবিনতেল ডালসহ সব ধরণের মুদিপণ্যের গত সপ্তাহ থেকেই কেজিতে ১০ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে।

বাজার জুড়ে শীতের সবজি। তবুও নানা অজুহাতে তা বিক্রি হচ্ছে চড়া দামে। নতুন আলু, নতুন টমেটো সহ বেশ কিছু সবজির কেজিতে ১২০ টাকা গুনতে হচ্ছে ক্রেতাদের। বাজারে পুরাতন আলু সরকার নির্ধারিত দাম ৩৫ টাকা হলেও বিক্রি হচ্ছে ৪৫ টাকা কেজি দরে।

বাজারে মাছের সরবরাহ বেশী, কিন্ত ক্রেতা কম থাকায় কেজিতে ১শ’ থেকে দেড়শ টাকা কমেছে রুই কাতলাসহ সবধরণের ছোট মাছের। আর ইলিশ মাছ কেজিতে বিক্রি হচ্ছে ৬ শ থেকে ৮ শ টাকা কেজি পর্যন্ত। শীত আসতে না আসতেই বেড়ে গেছে মাংসে দাম। এদিকে সয়াবিনতেল ডালসহ সব ধরণের মুদিপণ্যের গত সপ্তাহ থেকেই কেজিতে ১০ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে।

শেয়ার করুন।

উত্তর দিন