বঙ্গবন্ধুর বিচক্ষণতায় বিভিন্ন আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের জন্ম

0

বঙ্গবন্ধুর বিচক্ষণতায় বিভিন্ন আন্দোলন সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের জন্ম হয়েছে। একই বিচক্ষণতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আল হানিফ বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশ এক ও অভিন্ন স্বত্ত্বা।

রাজধানীর সিদ্ধেশ্বরী বিশ্ববিদ্যালয় কলেজে বঙ্গবন্ধুর ৯৯তম জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জঙ্গি, সন্ত্রাসমুক্ত দেশ গড়তে সরকার কাজ করে যাচ্ছে। আর এসব উন্নয়ন অগ্রগতি ধরে রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই বলেও তিনি জানান। বঙ্গবন্ধুর আদর্শের দেশ গড়তে তরুণ সমাজকে এগিয়ে আসার আহবানও জানান তিনি।

বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপনে বঙ্গবন্ধু এভিনিউয়ে আলোচনা সভা ও মিলাদ মাহফিল আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। সেখানে মাহবুব উল আলম হানিফ বলেন, এদেশের মানুষের স্বাধীনতা ও মুক্তির লক্ষ্যে কাজ করেছেন বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু আর বাংলাদেশের অস্তিত্ব তাই আলাদা কিছু নয়।

তিনি বলেন, পাকিস্তানের চর হিসেবে মুক্তিযুদ্ধে আসেন জিয়াউর রহমান। পাকিস্তানিদের সঙ্গে তার সেসময়ে চিঠি আদান প্রদানের নানা তথ্য প্রমাণ আছে বলেও দাবি করেন তিনি।

শেয়ার করুন।

উত্তর দিন