বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

0

জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল সাড়ে ছয়টায় শ্রদ্ধা নিবেদনের পর রাষ্ট্রীয় সালাম ও গার্ড অব অনার দেয়া হয় সেনাবাহিনীর পক্ষ থেকে। পরে বনানীতে জাতির পিতার পরিবারের সদস্য ও অন্যান্য শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন। শোকাবহ এই দিনটিকে কেন্দ্র করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের দুর্নীতি মুক্ত এবং অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলাই হবে ১৫ আগস্টের অঙ্গীকার।

১৫ আগস্ট সকাল ৬টা ৩০ মিনিট। ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ এবং প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা।

ফুলেল শ্রদ্ধা নিবদনের পর বঙ্গবন্ধুসহ ১৫ আগস্টের শহীদদের স্মরণে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এ সময় রাষ্ট্রীয় সালাম এবং গার্ড অব অনার দেয়া হয় সেনাবাহিনী পক্ষ থেকে।

বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফেরাত কামনায় করা হয় ফাতেহা পাঠ ও মোনাজাত।

পরে আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান শেখ হাসিনা। জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, মন্ত্রিপরিষদের সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, তিন বাহিনীর প্রধান, সরকারি জ্যেষ্ঠ কর্মকর্তা ও আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারাও শ্রদ্ধা নিবেদন করেন জাতির পিতার প্রতিকৃতিতে।

ধানমণ্ডির পর বনানী কবরস্থানে ১৫ আগস্ট জাতির পিতার পরিবারের শাহাদাতবরণকারী সদস্য ও অন্য শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন প্রধানমন্ত্রী। সেখানেও ফাতেহা পাঠ ও দোয়া অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষ হওয়ার পর একে একে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগের শীর্ষ নেতারা।

সবশেষ সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য উন্মুক্ত করে দেয়া হয় বনানী কবরস্থান।

শেয়ার করুন।

উত্তর দিন