প্রিয়া সাহার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহের দুটি মামলা খারিজ

0

আন্তর্জাতিক পর্যায়ে মিথ্যাচার করায় প্রিয়া সাহার বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহের দুটি মামলা খারিজ করে দিয়েছে ঢাকা মহানগর হাকিম আদালত। তবে, খুলনা, ঝালকাঠি, নাটোর, কুষ্টিয়া ও খুলনায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে মামলা করা হয়েছে। এরমধ্যে নাটোরে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট তদন্ত প্রতিবেদন দাখিল করতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহা দেশের ভাবমূর্তি ক্ষুন্ন ও ষড়যন্ত্র করায় ঢাকাসহ দেশের কয়েকটি জেলায় তার বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলার হয়েছে।

এরমধ্যে ঢাকা মহানগর হাকিম আদালত রাষ্ট্রদ্রোহের দুটি মামলা খারিজ করে দিয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন ও ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সদস্য ইব্রাহিম খলিল মামলা দুটি করেছিলেন। আইনগত বাধা থাকায় মামলা খারিজ করা হয়েছে বলে জানান মামলার আইনজীবী ও বাদি।

এদিকে, কুষ্টিয়ার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলা দায়ের করেন যুবলীগ নেতা আব্দুল আলিম। বিচারক রেজাউল করিম বাদির শুনানী শেষে মামলাটি আমলে নেন।

ঝালকাঠির জেষ্ঠ বিচারিক আদালতে মামলা দায়ের করেন জেলা যুবলীগ নেতা সবির হোসেন। নাটোরের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে রাষ্ট্রদোহ মামলায় বিচারক মামুনুর রশিদ ৬ আগষ্ট সদর থানা কর্মকর্তাকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

খুলনার মহানগর হাকিম আদালতে মামলা করেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো: কামরুজ্জামান জামাল।

এমন মিথ্যা বক্তব্য দেশের সংখ্যালঘু সব সম্প্রদায়ের সঙ্গে মুসলমানদের সৌহাদ্যপূর্ণ সম্পর্ক বিনষ্টে ষড়যন্ত্রের অংশ বলে মনে করছেন সুশীল সমাজ।

শেয়ার করুন।

উত্তর দিন