বিশেষ আদালতে দু’পক্ষের আইনজীবীদের হট্টগোল

0

”একনেত্রী প্রধানমন্ত্রী হিসেবে ভোট চাইলেন, আরেক নেত্রী কাঠগড়ায়”, জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানিতে, আসামীপক্ষের এমন মন্তব্যে দু’পক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল বাক-বিতণ্ডা ও হট্টগোল হয়েছে বিশেষ আদালতে। একপর্যায়ে এজলাস ছেড়ে যান, বকশীবাজার এলাকায় স্থাপিত বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান। তবে হট্টগোলের জন্য খালেদা জিয়ার আইনজীবীদের দায়ী করেছে আদালত।

জিয়া চ্যারিটেবল ট্রাষ্ট মামলার যুক্তিতর্কে অংশ নিতে বেলা সাড়ে এগারোটায়, বকশীবাজার আলিয়া মাদ্রাসা মাঠে বিশেষ আদালতে পৌঁছান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।

আসামীপক্ষের যুক্তি উপস্থাপনের শুরুতেই তাদের আইনজীবী আমিনুল ইসলাম, সিলেটে প্রধানমন্ত্রীর দেয়া বক্তব্যের তীব্র সমালোচনা করেন। তবে রাষ্ট্রপক্ষের আইনজীবী তাতে দ্বিমত জানালে– আদালতে শুরু হয় দু’পক্ষের বিতর্ক।

একপর্যায়ে হট্টগোল শুরু হলে– নিয়ন্ত্রণের চেষ্টা করে আদালত। কিন্তু পরিস্থিতি ঠিক না হওয়ায়, এজলাস ছেড়ে খাসকামরায় যান বিচারক। পনেরো মিনিট পর, আবারো তিনি এজলাসে এসে এই ঘটনার দায় দেন, খালেদা জিয়ার জেষ্ঠ আইনজীবীদের ওপর।

পরে যুক্তিতে আসামীপক্ষের আইনজীবী দাবি করেন, চ্যারিটেবল ট্রাস্ট মামলার কোন ভিত্তি নেই। তবে মানতে নারাজ রাষ্ট্রপক্ষ।

এদিকে, খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে বুধবারও হাইকোর্ট ও আশপাশের এলাকায় আগে থেকেই জড়ো হয় বিএনপি নেতাকর্মীরা। এসময় বেশ ক’জনকে আটক করে পুলিশ।

শেয়ার করুন।

উত্তর দিন