প্রধানমন্ত্রীর জন্যই স্বৈরাচারি দেশের তালিকায় বাংলাদেশের নাম এসেছে

0

প্রধানমন্ত্রীর জন্যই স্বৈরাচারি দেশের তালিকায় বাংলাদেশের নাম এসেছে। এমন মন্তব্য করেছেন, বিএনপির স্থায়ী কমিটি সদস্য- ড. খন্দকার মোশাররফ হোসেন। জাতীয় প্রেসক্লাবে দুপুরে স্বাধীনতা ফোরামের আলোচনায় তিনি বলেন, যতই উন্নয়নের বুলি আউরানো হোক– স্বৈরাচারি তকমা না মোছা পর্যন্ত সত্যিকারে উন্নয়ন সম্ভব নয়। এদিক, দলটির আরেক নেতা- রুহুল কবীর রিজভী বলেছেন, খালেদা জিয়ার মামলায় দুদককে ব্যবহার করছে সরকার। নয়াপল্টনে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির দাবিসহ সরকারের নানা কর্মকান্ডের প্রতিবাদে এই আলোচনা সভা করে স্বাধীনতা ফোরাম। এতে অংশ নিয়ে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেন, খালেদা জিয়ার কারাবাস থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ঘোরাতেই উন্নয়নের নাটক করছে সরকার। প্রধানমন্ত্রীর জন্যই– বাংলাদেশ স্বৈরাচারি তকমা পেয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, খালেদা জিয়ার সাজা বাড়াতে দুদকের আবেদন প্রসঙ্গে বিএনপি’র আরেক নেতা রুহুল কবীর রিজভী, এ প্রতিষ্ঠানটিকে ‘সুধাসদনের এক্সটেনশন’ বলে মন্তব্য করেন। পৃথিবীর কোথাও প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্বাচন দেওয়ার নজির নেই– ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে, পৃথিবীর কোথায় সংসদ বহাল রেখে নির্বাচন হয়– সেই প্রশ্ন ছোঁড়েন রিজভী।

শেয়ার করুন।

উত্তর দিন