প্রথম ধাপে সারাদেশে ৫০টি মডেল মসজিদের উদ্বোধন

0

জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে সামাজিক সচেতনতা তৈরি করতে আলেমদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, একই সাথে নারী ও শিশু নির্যাতন ও দুর্নীতি বন্ধে ধর্ম-বর্ণ, শ্রেণী-পেশা নির্বিশেষে সবাইকে একসাথে কাজ করতে হবে। প্রধানমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার বীজ বপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনী ইশতেহার অনুযায়ী সারাদেশে ধারাবাহিকভাবে ৫৬০টি মসজিদ নির্মাণ করবে সরকার। ৮ হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের প্রথম ধাপে সারাদেশে ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ্জ যাত্রীদের প্রশিক্ষণসহ পবিত্র হজ্ব পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকছে।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একযোগে আধুনিক ও সুসজ্জিত এই মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।প্রধানমন্ত্রী এসময় বলেন, বিশ্বব্যপী জঙ্গীবাদের কারণে মানুষ হত্যা করে ইসলামের ভাবমূর্তী ক্ষূন্ন করা হচ্ছে।সন্ত্রাস , জঙ্গীবাদের পাশাপাশি নারী ও শিশু নির্যাতন এবং মাদক বলন্ধে সামাজিক সচেতনতা সৃষ্টির আহ্বান জানান।

নির্মিত এই মডেল মসজিদ্গুলো ইসলাম প্রচার ও বিকাশে সহায়ক হবে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতিটি মানুষের নিজ ধর্ম পালনের অধিকারে বিশ্বাসী।

শেয়ার করুন।

উত্তর দিন