প্রত্যেক জেলা সদর হাসপতালে আইসিইউ স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

0

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নিজের সুরক্ষা নিজেকে নিশ্চিত করেই কর্মক্ষেত্রে যেতে হবে। প্রত্যেক জেলা সদর হাসপতালে আইসিইউ স্থাপনের নির্দেশ দিয়েছেন তিনি। মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি, একনেক সভায় এসব নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনে বসে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি-একনেক সভা। করোনা সংক্রমণের বিরুদ্ধে সতর্কতার জন্য সীমিত কলেবরের এ সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় প্রধানমন্ত্রী বলেন, মুজিববর্ষের মধ্যেই দারিদ্রসীমা আরো কমানোর লক্ষ্য নির্ধারন করা হয়েছিল। কিন্তু কোভিড নাইনটিন পরিস্থিতির কারনে অর্থনীতির গতি কিছুটা থমকে গেছে। সরকার বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও অর্থনীতির দিক বিবেচনা করে সব কিছু সীমিত আকারে খুলে দিয়েছে। তবে সবাইকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বৈঠক শেষে সাংবাদিকদেরকে পরিকল্পনামন্ত্রী জানান, করোনা মোকাবিলায় ২টিসহ ১০টি প্রকল্প অনুমোদন দিয়েছে একনেক। যার ব্যয় ধরা হয়েছে ১৬ হাজার ২৭৬ কোটি ৩ লাখ টাকা। এর মধ্যে প্রায় সাড়ে ১৪ হাজার কোটি টাকা সরকারের নিজস্ব অর্থায়ন। জেলা সদর হাসপতালগুলোতে আইসিইউ স্থাপনের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী বলেও জানান এম এ মান্নান। করোনা ও সুপার সাইক্লোন আম্পান মোকাবিলায় দক্ষ ও সুচিন্তিত পদক্ষেপের কারনে প্রাণহানি ও ক্ষয়ক্ষতি কম হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানায় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি।

শেয়ার করুন।

উত্তর দিন