পার্বত্যাঞ্চলের শান্তি ও উন্নয়নে সরকার সবসময় সচেষ্ট

0

পার্বত্যাঞ্চলের শান্তি ও উন্নয়নে সরকার সবসময় সচেষ্ট বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অঞ্চলে খাদ্য উৎপাদন বাড়ানোসহ প্রক্রিয়াজাতকরণের ওপর গুরুত্বারোপ করেন তিনি। দেশের কোথাও কোন অন্ধকার থাকবে না বলেও ফের ঘোষণা দেন তিনি। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে চারটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমানে ৯৫ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা পেলেও মুজিববর্ষের আগেই শতভাগে নিতে চায় সরকার। সেই লক্ষ্যেই পার্বত্যাঞ্চলের দুর্গম এলাকাতে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ পৌঁছানো কার্যক্রম হাতে নিয়েছে সরকার।

এরই অংশ হিসেবে পাহাড়ি অঞ্চলের পরিবার ও কমিউনিটির মধ্যে ১৩ হাজার ৪০৭টি সোলার প্যানেল বিতরণ কার্যক্রম গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় পার্বত্যাঞ্চলকে নিয়ে সরকারের ভাবনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার ঘোষণা দেন।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে কাপ্তাই লেকের মাছ ও জলজ পরিবেশের ওপর ভাসমান গবেষণা কেন্দ্র তরী ও শিপিং কর্পোরেশনের ৫টি জাহাজ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

সড়কের পাশাপাশি নৌপথকে আধুনিকায়নের মাধ্যমে আর্থিক উন্নয়নকে আরও ত্বরান্বিত করার কথা জানান সরকার প্রধান ।

তথ্য প্রযুক্তির উন্নয়ন, নিরাপদ ডাটা সংরক্ষণ সাইবার সিকিউরিটি নিশ্চিত করতে ফোর টায়ার জাতীয় ডাটা সেন্টারটি সরকার প্রধানের হাত ধরে যাত্রা শুরু করে।

এসময় তিনি অভিযোগ করেন, বিএনপি জামাত দেশকে তথ্য প্রযুক্তি থেকে পিছিয়ে রেখেছিলো।

পরে ভিডিও কনফারেন্স বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সাথে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন