পাটজাত পণ্যের ব্যবহার বাড়াতে ফরিদপুরে মাসব্যাপী ব্রান্ডিং মেলা

0

পরিবেশ বান্ধব পাটজাত পণ্যের নানা মুখী ব্যবহার বাড়াতে ফরিদপুরে মাসব্যাপী শুরু হয়েছে ব্রান্ডিং মেলা। মেলার অধিকাংশ স্টলে ঠাই পেয়েছে পাটজাত পণ্য। আর তাই উদ্বোধনের পর থেকেই জমে উঠেছে মেলা প্রাঙ্গণ। প্রতিদিনই মেলায় ছুটে আসছেন দর্শনার্থীরা। মেলায় এসে আনন্দঘন পরিবেশে পাট পন্য ক্রয় করছেন এবং প্রতিটি স্টলে ঘুরেঘুরে দেখছেন। ফরিদপুর প্রতিনিধি সুজাউজ্জামান জুয়েলের পাঠানো তথ্য ও ছবিতে ডেস্ক রিপোর্ট; জানাচ্ছেন সাজিয়া আক্তার।

সোনালী আঁশে ভরপুর, ভালোবাসী ফরিদপুর। এই স্লোগানকে সামনে রেখে জেলা প্রশাসনের আয়োজনে ফরিদপুরে শুরু হয়েছে মাসব্যাপী জেলা ব্রান্ডিং মেলা। পাটকে জেলার ব্রান্ডিং হিসেবে ঘোষনা করার পরে পরিবেশ বান্ধব পাটের নানা মুখী ব্যাবহার বাড়াতে এবং বিশ্ব দরবারে পাটজাত পন্যকে পরিচিত করার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলার অধিকাংশ স্টলে পাটের তৈরি পোশাক, ব্যাগ, জুতা ও বিভিন্ন ধরনের পাটজাত পন্যে এবং হস্তশিল্প স্থান পেয়েছে। উদ্বোধনের পর থেকেই মেলা প্রাঙ্গনে দর্শনার্থীদের উপচে পরা ভিড়।

এদিকে, মেলায় পাটের তৈরি পণ্যের উপর ক্রেতাদের আগ্রহ বেশী থাকায় খুশি বিক্রেতারাও। তবে পাটজাত পণ্য এবং কুটির শিল্পের প্রসার ঘটানোর লক্ষ্যে এই মেলার আয়োজন, জানালেন জেলা প্রশাসক ।

দেশে পলিথিনের ব্যবহার কমিয়ে পরিবেশ বান্ধব পাট ও পাটজাত পণ্যের ব্যবহার বাড়বে এমনটাই প্রত্যাশা ফরিদপুরবাসীর।

শেয়ার করুন।

উত্তর দিন