পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরনের দাবিতে তৃতীয় শ্রেণির কর্মচারীদের বিক্ষোভ মিছল ও মানবন্ধন

0

পদ-পদবী পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতীকরনের দাবিতে গোপালগঞ্জ, নাটোর ও নোয়াখালীতে বিক্ষোভ মিছল ও মানবন্ধন কর্মসূচী পালন করেছে তৃতীয় শ্রেণির কর্মচারীরা। এর মধ্যদিয়ে তিন দিনের টানা পূর্ণ দিবস কর্মবিরতি পালন করলো তারা।

সকালে গোপালগঞ্জ প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তৃতীয় শ্রেনীর কর্মচারীরা। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় প্রেসক্লাবের সমানে গিয়ে শেষ হয়।

নাটোরে সকাল ৯ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত কালেক্টরেট সহকারি সমিতির ব্যানারে এই কর্মসুচি পালিত হয়েছে।

নোয়াখালীতে তৃতীয় দিনের মতো পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে জেলা ও উপজেলা প্রশাসনের কর্মচারিরা। কালেক্টরেট সহকারি সমিতির ব্যানারে আয়োজিত এ পূর্ণ দিবস কর্মবিরতি পালিত হয়।

নেত্রকোনায় একই দাবিতে কর্মবিরতি পালন করেছে কালেক্টরেট সহকারি সমিতি।

এছাড়াও পদবী ও বেতন গ্রেড পরিবর্তনের দাবীতে রংপুরে দিনব্যাপী কর্মবিরতি পালন করেছে জেলা প্রশাসনের কর্মচারীরা। সকাল থেকেই কর্মচারীরা জেলা প্রশাসক কার্যালয়ের ফটকে অবস্থান নিয়ে কর্মবিরতী পালন করেন। এ সময় কর্মচারীরা দাবী করেন, দেশের ২১টি দপ্তরে কর্মচারীরা আপগ্রেডেশন সুবিধা পেলেও বৈশম্যের শিকার হচ্ছে জেলা প্রশাসনের কর্মচারীরা। তারা অবিলম্বে জেলা প্রশাসনের কর্মচারীদের অপগ্রেডেশনের আওতায় আনার দাবী জানান অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুমকিও দেন তারা। এ দিকে ৩ দিনের কর্মবিরতীতে অচল হয়ে পরেছে জেলা প্রশাসনের সেবা কার্যক্রম। ফলে দুর্ভোগে পড়েছে সেবা প্রার্থীরা।

শেয়ার করুন।

উত্তর দিন