নেতিবাচক রাজনৈতিক মনোভাব থেকেই বাজেটের বিরোধীতা করছে বিএনপি

0

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নেতিবাচক রাজনৈতিক মনোভাব থেকেই প্রস্তাবিত বাজেটের বিরোধীতা করছে বিএনপি। ২০১৯-২০ অর্থবছরের বাজেটকে অনন্য দলিল আখ্যা দিয়ে তিনি বলেন, বাজেট বাস্তবায়ন চ্যালেঞ্জ হলেও মোকাবেলা করবে সরকার। এদিকে, আলাদা সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জানান, আওয়ামী লীগের কেন্দ্রিয় সম্মেলন যথাসময়েই অনুষ্ঠিত হবে।

প্রস্তাবিত বাজেট নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের পরদিন আওয়ামী লীগের অবস্থান জানাতে ধানমণ্ডি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

এসময় তিনি দাবি করেন, সমালোচনা করার মতো নেতিবাচক কিছুই নেই প্রস্তাবিত বাজেটে। আওয়ামী লীগের প্রতি বিদ্বেষ থেকেই কয়েকটি দল ও সংগঠন বাজেটের সমালোচনা করছে। আর বিএনপি বাজেটের সমালোচনাকে গতানুগতিক হিসেবেই মনে করছেন তিনি।

জাতীয় সংসদে পাশ হওয়ার আগে প্রস্তাবিত বাজেট নিয়ে গঠনমূলক বিভিন্ন পরামর্শকে আমলে নেয়ার আশ্বাসও দেন ওবায়দুল কাদের।

এদিকে আওয়ামী লীগের বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রিয় কার্যালয়ে ঢাকা বিভাগীয় বিশেষ সাংগঠনিক সভার আয়োজন করা হয়। এসময় কাউন্সিলের আগে বিরোধ ও কোন্দল মিটিয়ে ফেলতে নেতাদের প্রতি পরামর্শ দেন দলটির সাধারণ সম্পাদক।

সন্ত্রাসী ও জঙ্গিরা গোপনে সংগঠিত রয়েছে। এমন তথ্য জানিয়ে নেতাকর্মীদের সজাগ ও ঐক্যবদ্ধ থাকার আহ্বানও জানান ওবায়দুল কাদের।

শেয়ার করুন।

উত্তর দিন