দেশ শিক্ষাক্ষেত্রে এগিয়ে গেলেও মানবিক শিক্ষার ঘাটতি রয়েছে

0

দেশ শিক্ষাক্ষেত্রে এগিয়ে গেলেও মানবিক শিক্ষার ঘাটতি রয়েছে বলে মনে করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। সকালে রাজধানীর মিরপুর ইনডোর স্টেডিয়ামে, ইংরেজি মাধ্যমের মেধাবী শিক্ষার্থীদের মাঝে ডেইলি স্টারের পুরস্কার প্রদান অনুষ্ঠানে, তিনি একথা বলেন। তার মতে, মানবিক শিক্ষার প্রসার না হলে– জঙ্গিবাদ নির্মূল কঠিন হয়ে পড়বে। বর্ণিল ওই অনুষ্ঠানে ‘ও’ এবং ‘এ’ লেভেলের কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট ও সনদ দেয়া হয়।

ইংরেজি মাধ্যমের কৃতি শিক্ষার্থীদের পুরুস্কৃত করতে, ইংরেজি দৈনিক ডেইলি স্টারের ১৯তম এই বর্ণিল আয়োজনে, বিপুল শিক্ষার্থী ও অভিভাবকের পাশাপাশি অংশ নেন, বিদেশী শিক্ষা-প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও।

দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় তাদের মেধার স্বাক্ষর রাখছেন। তারই অংশ হিসেবে, এসব শিক্ষার্থীর হাতে তুলে দেয়া হয়, তাদের কৃতিত্বের স্মারক। অনুষ্ঠানে সংস্কৃতিমন্ত্রী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানালেন, মুক্তিযুদ্ধের চেতনায় মানবিক হিসেবে গড়ে ওঠার।সাফল্যের পেছনে কারিগরদের প্রতি কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি ভবিষ্যতে দেশের সেবায় আত্মনিয়োগ করার প্রত্যয় জানালেন শিক্ষার্থীরা।বর্ণিল এই আয়োজনে নাচে-গানে ফুটে ওঠে দেশীয় সংস্কৃতির চিত্র।

শেয়ার করুন।

উত্তর দিন