দেশে নতুন করে আর কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি

0

দেশে নতুন করে আর কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি। এছাড়া কোনো মৃত্যুর খবর পাওয়া যায়নি। দুপুরে এক ভার্চুয়াল মিডিয়া ব্রিফিংয়ে এ কথা জানান আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এনিয়ে টানা দুইদিন করোনায় কোনো আক্রান্ত ও মৃত্যু হয়নি। ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, মন্ত্রণালয় আগে থেকে প্রস্তুত থাকায় সংক্রমন ঠেকানো গেছে। আগাম প্রস্তুতিতে যে কোনো দেশের তুলনায় বাংলাদেশের অবস্থান ভালো বলেও দাবি করেন তিনি।

বাংলাদেশে নতুন করে কারো দেহে করোনাভাইরাস শনাক্ত হয়নি বলে জানিয়েছেন জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। রাজধানীর মহাখালী থেকে অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি। সেব্রিনা ফ্লোরা বলেন, বিশ্বব্যাপী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৬৩ হাজার ৭৪০ জন। মারা গেছেন ৩০ হাজার ৮৭৯ জন এবং সুস্থ হয়েছেন ১ লাখ ৪২ হাজার ১৮৩ জন। তবে বাংলাদেশে আশার কথা হলো যারা চিকিৎসাধীন ছিলেন তাদের মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আইইডিসিআরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আগাম প্রস্তুতির কারণে ঠেকানো সম্ভব হচ্ছে করোনার ব্যাপক সংক্রমন। তিনি বলেন ডাক্তারদের চিন্তিত হবার কারন নেই। দেশের ১১ টি জায়গায় করোনা পরীক্ষা হবে। তবে বেসরকারী হাসপাতালের ডাক্তারদের নিজ উদ্যোগে পিপিই সংগ্রহ করতে হবে বলেও জানান ডা. জাহিদ মালেক।

শেয়ার করুন।

উত্তর দিন