দুর্নীতির প্রমাণ দিতে না পারলে আন্দোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি

0

দুর্নীতির অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ে উপাচার্য বিরোধী যে আন্দোলন চলছে, সেই অভিযোগ প্রমানে ব্যর্থ হলে আন্দোলনকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে । এমন হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় প্রথম আলোর দায়িত্বে অবহেলা রয়েছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অসুস্থ অস্বচ্ছল দূর্ঘটনায় আহত এবং প্রয়াত সাংবাদিক পরিবারকে চেক প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন শেখ হাসিনা।

গেল ও চলতি অর্থবছরের সাংবাদিক কল্যাণ ট্রাস্টের সহায়তার চেক হস্তান্তর উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই অনুষ্ঠান।

সারাদেশের ৫৩ জন অসুস্থ, অসচ্ছল ও দুর্ঘটনায় আহত এবং প্রয়াত সাংবাদিক পরিবারের সদস্যদের হাতে কল্যাণ ট্রাস্ট সহায়তার অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী। এ পর্যন্ত এই ফান্ড থেকে ১৩ কোটি ৫৮ লাখ টাকা সহায়তা পেয়েছেন ১ হাজার ৭১৪ জন সাংবাদিক।

কয়েকটি বিশ্ববিদ্যালয়ের চলমান আন্দোলন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা ব্যবস্থা ধ্বংস করতেই একটি মহল এসব আন্দোলনের পেছন থেকে কলকাঠি নাড়ছে।

রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ মাঠের অনুষ্ঠানে শিক্ষার্থী আবরারের মৃত্যুর ঘটনার বিষয়েও কথা বলেন তিনি।

সংবাদপত্রের স্বাধীনতার কথা তুলে ধরে, দেশের উন্নয়ন আর স্বাধীনাতা বিরোধীদের তথ্য উপস্থাপনের তাগিদ দেন সরকার প্রধান।

কর্মসংস্থান নিশ্চিতের জন্য বেসরকারি টেলিভিশনের অনুমোদন দেয়া হয়েছে জানিয়ে- গণমাধ্যম মালিক ও সমাজের বিত্তবানদের সাংবাদিক কল্যাণ ট্রাস্টে অবদান রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন