ঢাকা উত্তর সিটির প্রতি ওয়ার্ডের পাঁচশ’ দরিদ্র পরিবারকে বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেয়া হবে

0

পহেলা এপ্রিল থেকে প্রতিদিন ঢাকা উত্তর সিটির প্রতি ওয়ার্ডের পাঁচশ’ দরিদ্র পরিবারকে বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী দেয়া হবে বলে জানিয়েছেন মেয়র আতিকুল ইসলাম। মিরপুরের উত্তর টোলারবাগে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে খাদ্যদ্রব্য বিতরণের পর সাংবাদিকদের একথা জানান তিনি। এদিকে, ঢাকা দক্ষিণ সিটির উদ্যোগে বেশকিছু রিক্সা শ্রমিকের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছেন মেয়র সাঈদ খোকন।

সম্প্রতি দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর, এটি প্রতিরোধে সরকারের পক্ষ থেকে গণপরিবহন ও সরাকারি-বেসরকরি প্রতিষ্ঠান বন্ধসহ বিভিন্ন নির্দেশনা দেয়া হয়। এছাড়া, করোনা ঝুঁকিতে থাকায় লকডাউন করে রাখা হয় রাজধানী মিরপুরের টোলারবাগ আবাসিক এলাকা।

লকডাউন এলাকায় খাদ্য সংকট এড়াতে ও করোনা প্রতিরোধে বিভিন্ন কর্মসুচি নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। এরই অংশ হিসেবে টোলারবাগে চাল, ডাল, আলুসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের এক হাজার প্যাকেট হস্তান্তর করেন মেয়র আতিকুল ইসলাম।

এদিকে, নগর ভবনের সামনে ঢাকা দক্ষিণ সিটির উদ্যোগে বেশকিছু রিক্সা শ্রমিকের মাঝে খাদ্যদ্রব্য বিতরণ করেছেন মেয়র সাঈদ খোকন। পর্যায়ক্রমে দক্ষিন সিটির ৫০হাজার পরিবারের মধ্যে এ খাদ্যসামগ্রী বিতরণ করা হবে বলেও জানান, তিনি।

এছাড়া, বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে মাসব্যাপী এই কর্মসুচি চালিয়ে যাবে বলেন জানান মেয়র সাঈদ খোকন।

শেয়ার করুন।

উত্তর দিন