ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং ব্যারিস্টার মইনুল হোসেনকে আগাম জামিন

0

কথিত চাঁদাবাজি ও জমি দখলের চেষ্টার অভিযোগে আশুলিয়া থানায় করা পৃথক দুই মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এবং মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে আগাম জামিন দিয়েছে হাইকোর্ট। এসময় জাতীয় ঐক্য ফ্রন্টের সঙ্গে যুক্ত বলেই মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন, আসামীপক্ষের আইনজীবীরা। অন্যদিকে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি না দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে দায়ের করা রিটের শুনানি আগামীকাল, বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন।

আশুলিয়া থানায় দায়ের করা দুই মামলায় জামিন নিতে সকালে সুপ্রিমকোর্টে আসেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। গত ১৫ অক্টোবর রাতে আশুলিয়া থানায় গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতার বিরুদ্ধে ওই দুই মামলা করেন মানিকগঞ্জের মোহাম্মদ আলী এবং নারায়ণগঞ্জের আনিছুর রহমান। শুনানি নিয়ে পুলিশ প্রতিবেদনের আগ পর্যন্ত জামিন মঞ্জুর করে হাইকোর্ট।

এদিন মানহানির দুই মামলায় ব্যারিস্টার মইনুল হোসেনকে ৫ মাসের আগাম জামিন দেয় হাইকোর্ট। ঐক্যফ্রন্টের সঙ্গে যুক্ত বলেই মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেন আসামীপক্ষের আইনজীবীরা।

এদিকে, জাতীয় ঐক্যফ্রন্টকে সিলেটে সমাবেশের অনুমতি না দেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ। স্বরাষ্ট্র সচিব, আইজিপি, সিলেটের পুলিশ কমিশনারসহ ৫ জনকে রিটে বিবাদী করা হয়েছে বলে জানান ড. কামাল হোসেন।

অন্যদিকে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সাবেক উপদেষ্টা ও মুসা বিন শমসেরের পুত্র ববি হাজ্জাজের নেতৃত্বাধীন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএমকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে হাইকোর্ট।

চুয়াডাঙ্গায় ভুল চিকিৎসায় ‘চোখ হারানো’ ১৭ জনের প্রত্যেককে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ারও নির্দেশ দিয়েছে হাইকোর্ট। চুয়াডাঙ্গার ইম্প্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টার ও আইরিশ কোম্পানি এই ক্ষতিপূরণ দেবে বলে স্পষ্ট করে আদালত।

শেয়ার করুন।

উত্তর দিন