টেক্সাসের একটি শপিং মলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিবর্ষণে অন্তত ২০ জন নিহত

0

যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি শপিং মলে বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিবর্ষণে অন্তত ২০ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২৬ জন। স্থানীয় সময় সকাল ১১টার দিকে এই হামলার ঘটনা ঘটে। পুলিশ ২১ বছর বয়সী এক শ্বেতাঙ্গ যুবককে আটক করেছে। হত্যাকাণ্ডকে টেক্সাসের ইতিহাসে অন্যতম রক্তাক্ত দিন বলে বর্ণনা করেছেন রাজ্যের গভর্নর গ্রেগ এবোর্ট।

টেক্সাসে শনিবার স্থানীয় সময় বেলা ১১ টার দিকে এল প্যাসোর ওয়াল মার্টে শপিং’এ ব্যস্ত ক্রেতারা। ঠিক এমন সময় অতর্কিতে গুলিবর্ষণ শুরু হলে দিক্বিদিক ছোটাছুটি শুরু হয়। স্থানটি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তের অল্প কয়েক মাইল দূরের এল পাসোর সিয়েলো ভিস্তায়।

ঘটনার পরপরই মাঠে নামে পুলিশ। ঘটনাস্থল থেকেই গ্রেফতার করা হয় প্যাটট্রিক ক্রুসিয়াস নামের ২১ বছর বয়সী এক শ্বেতাঙ্গ যুবককে। ঘটনাকে টেক্সাসের ইতিহাসের অন্যতম ভয়াবহ ও রক্তাক্ত দিন বলে বর্ণনা করেছেন গভর্নর গ্রেগ এবোট। এটাকে কোনোভাবেই মেনে নেয়া যায় না। ছুটির এই দিনে একটি স্বাভাবিক দিনের মতো হতে পারত, যেখানে মানুষ ছুটির আমেজে কেনাকাটা করত। কিন্তু দিনটি টেক্সাসের ইতিহাসে একটি ভয়াবহ দিনে পরিণত হল। ”

স্থানীয় সংবাদমাধ্যম এল পাসো টাইমস বলছে, গুলিবিদ্ধ অন্তত ১১ জনকে চিকিৎসার জন্য শহরের ইউনিভার্সিটি মেডিকেল সেন্টারে আনা হয়েছে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে বলেছেন, টেক্সাসের এই ঘটনা অত্যন্ত বেদনাদায়ক। মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রে ম্যানুয়েল লোপেজ ওব্রাদর জানিয়েছেন, নিহতের মধ্যে তিনজন মেক্সিকান রয়েছে, আহতের মধ্যে রয়েছেন ছয়জন।

শেয়ার করুন।

উত্তর দিন