টিপু হত্যা মামলায় ৮ জনকে ফাঁসির আদেশ

0

হবিগঞ্জের মাধবপুর উপজেলার ব্যবসায়ী রেদোয়ান মহসিন টিপু হত্যা মামলায়, ৮ জনকে ফাঁসি এবং ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভিন এই রায় দেন। একইসঙ্গে তিনজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। রায়ে সন্তোষ জানিয়েছে, নিহতের স্বজনরা।

বুধবার সকালে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আনা হয়, ব্যবসায়ী রেদোয়ান মহসিন টিপু হত্যা মামলায় অভিযুক্তদের। এসময় অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন, রায় ঘোষনা করেন। রায়ে সুধাংশু সূত্রধর, সুবাস সেন, এরশাদ আলী, আব্দুল মালেক, আবুল কাসেম, আতাউর রহমান, আবুল মিয়া, মোশারফ হোসেনকে ফাঁসির আদেশ দেয়া হয়। বাকি ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের ছ’বছর পর, রায় দেয়া হলো।

জমি নিয়ে বিরোধের জের ধরে ২০১১ সালের ৭ জানুয়ারি, মহসিন মাস্টারের ছেলে টিপু সুলতানের ঘরে ঢুকে প্রতিপক্ষের লোকজন তাকে কুপিয়ে হত্যা করে। দু’দিন পর ৯ জানুয়ারি, টিপুর স্ত্রী হাসিনা আক্তার বেবী মাধবপুর থানায় ২৪ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

এছাড়া অভিযোগ প্রমাণ না হওয়ায়– শাহ আব্দুল গণি, আবু মিয়া ও আব্দুল মজিদকে এই মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। তদন্ত শেষে– ২০১৩ সালের ৩ নভেম্বর, সিআইডি ২২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয়।

শেয়ার করুন।

উত্তর দিন