জীবানুনাশক পানি স্প্রে করছে ঢাকা ওয়াসা ও উত্তর সিটি কর্পোরেশন

0

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে রাজধানীতে জীবানুনাশক পানি স্প্রে করছে ঢাকা ওয়াসা ও উত্তর সিটি কর্পোরেশন। সকালে রাজধানীর কারওয়ান বাজার, নিকুঞ্জ, বারিধারা, গুলশান, বনানী, বাড্ডাসহ বিভিন্ন এলাকার সড়ক ও গলিতে জীবানুনাশক ছিটানো হয়েছে। এসময় এসব এলাকায় মানুষকে ঘরে রাখা ও করোনা প্রতিরোধে করণীয় বিষয়ে সচেতন হতে প্রচারণা চালায় স্থানীয় জনপ্রতিনিধি ও তরুণরা।

করোনা আতঙ্কে অনেকটাই ফাঁকা রাজধানী। মানুষের যাতায়াত বন্ধ রাখতে বাস, ট্রেন, নৌযান, অভ্যন্তরীণ ফ্লাইট, শিক্ষাপ্রতিষ্ঠান, বিপণিবিতান বন্ধ রাখা হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না নগরবাসী। তবে এরই মধ্যে পারিবারিক গন্ডি পার হয়ে সীমিত আকারে সামাজিকভাবে করোনা ছড়িয়ে পড়ায় জরুরি প্রয়োজনে যারা ঘর থেকে বের হচ্ছেন, তাদের ঝুঁকিমুক্ত রাখতে জনবহুল এলাকা ও বাজারে জীবানুনাশক ছিটাচ্ছে ঢাকা ওয়াসা ও উত্তর সিটি কর্পোরেশন। সকালে রাজধানীর কারওয়ান বাজার এলাকার কাঁচা বাজার, মাছ বাজার ও সড়কে জীবানুনাশক ছিটানো হয়।

শুধু বাজার নয়, যেসব এলাকায় এরই মধ্যে করোনা উপসর্গের রোগী পাওয়া যাচ্ছে, সেসব এলাকার সড়ক ও গলিতে জীবানুনাশক দেয়া হচ্ছে। পাশাপাশি করোনার প্রতিরোধে মানুষকে সচেতন করতে কাজ করছেন স্থানীয় জনপ্রতিনিধি ও যুবকরা। করোনা ভাইরাসের সংক্রমন ছড়িয়ে পড়া ঠেকাতে রাজধানীর বিভিন্ন সড়ক ও জনবহুল এলাকাগুলোতে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে। করোনা প্রতিরোধে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় ঢাকা ওয়াসা ও সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

শেয়ার করুন।

উত্তর দিন