জীবন বাজি রেখে দেশ ও মানুষের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর

0

জীবন বাজি রেখে– দেশ ও মানুষের কল্যাণে কাজ করার প্রতিশ্রুতি দিলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে এমন প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, কোনো দেশে সামরিক শাসন আর গণতন্ত্র অনুপস্থিত থাকলে– দুর্নীতি হবেই। সামরিক শাসনের কারণে এদেশে– ছোট-খাট যে দুর্নীতি রয়েছে, তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী। আগামীতে যাতে খাদ্য ঘাটতি না হয়, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে বলে সংসদকে জানান তিনি।

বুধবার স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরীর সভপতিত্বে বসে জাতীয় সংসদের চলতি অধিবেশন। শুরুতেই সংসদ সদস্যদের প্রশ্নের জবাবে, প্রধানমন্ত্রীর জন্য রাখা হয়, প্রথম ৩০ মিনিট।

খাদ্য ঘাটতির বিষয়ে সরকার দলীয় এক এমপির প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী জানান, বর্তমান সরকার খাদ্য উৎপাদনে সফলতা অর্জন করায়, ঘাটতি হবে না। আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশ এগিয়ে।

প্যারাডাইস আর পানামা পেপারস কেলেঙ্কারিতে যখন সমালোচিত বিশ্ব রাজনীতি, তখন পিপলস অ্যান্ড পলিটিকসের গবেষণায়– সৎ সরকার প্রধান হিসেবে, ১৭৩টি দেশের মধ্যে শেখ হাসিনা জায়গা করে নিয়েছেন তৃতীয় নাম্বারে। এনিয়ে সংসদে প্রধানমন্ত্রী বলেন, জীবনের সুখ-বিলাস ছেড়ে জণগনের ভাগ্য উন্নয়নে কাজ করছেন তিনি।

এসময় সংসদ নেত্রী অভিযোগ করেন, এদেশে সামরিক শাসনের ফলে গণতন্ত্র ছিলো না, ফলে দুর্নীতি ঢুকে পড়েছিলো। এই দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার ঘোষণাও দেন তিনি।

গৃহহারাদের জন্য আবাসন নিশ্চিত করে এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও সংসদে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।