জীবন দিয়ে হলেও জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গীকার

0

দল-মত নির্বিশেষে সবার উন্নয়নে কাজ করার অঙ্গীকার করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, অন্ধকার থেকে আলোর পথে যেতে আওয়ামী লীগকে ভোট দিয়েছে জনগণ। জীবন দিয়ে হলেও জনগণকে দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে তার সরকার। বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ করতে দেশ থেকে দুর্নীতি দুর করে সুশাসন প্রতিষ্ঠা করারও অঙ্গীকার করেন বঙ্গবন্ধু কন্যা। নির্বাচনে অংশ নেয়ায় সব রাজনৈতিক দলকে ধন্যবাদ জানিয়ে দেশ গঠনে সবার সহযোগিতা চান প্রধানমন্ত্রী।

উন্নয়ন ও সমৃদ্ধির অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল বিজয়কে উদযাপন করছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। দেশের রাজনৈতিক ইতিহাসে টানা তিনবার সরকার গঠনের নজির সৃষ্টিকারী দলটি রেকর্ড করলো সুশৃংখল বিজয় সমাবেশেও।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে সময়ের অনেক আগেই নামে জনতার ঢল। বঙ্গবন্ধু স্বাধীনতার ঘোষণা করেছিলেন যে জায়গায় সেখানেই ৪৮ বছর পরে তার কন্যা এলেন নতুন করে বিজয়ীর বেশে। মাঠ জুড়ে তখন কেবলই জয় বাংলা স্লোগান।

বিজয়ের ১৯ দিন পরে এ সমাবেশে গানে গানে উদযাপনে মাতলো জনগন, আর তাদের নেতা শেখ হাসিনা। সকলের পক্ষ থেকে দেয়া হয় অভিনন্দনপত্র। দেশের মানুষ আর নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শেখ হাসিনা বলেন, জনগনের দায়িত্ব পাওয়া তার সরকার দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করবে।

আগামী ৫ বছরে দেশ পরিচালনার দিকনির্দেশনা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানুষ শান্তি, সমৃদ্ধি ও উন্নয়ন চায়। ঘোষিত ইশতেহার বাস্তবায়নে দুর্নীতি, সন্ত্রাস, মাদক রুখে দিতেও কাজ করবে সরকার।

শেখ হাসিনা বলেন, জনগণ যে বিশ্বাস করে ভোট দিয়েছে তার সম্মান রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতেও প্রস্তত তিনি।

এ বিজয় মুক্তিযুদ্ধের সপক্ষের, প্রতিটি জনগনের দাবি করে আওয়ামী লীগ সভাপতি বলেন, নির্বাচনের আগে করা অংগীকার অক্ষরে অক্ষরে পালন করা হবে।

শেয়ার করুন।

উত্তর দিন