জাতির পিতার আদর্শে দেশ গড়াই সরকারে মূল উদ্দেশ্য :প্রধানমন্ত্রী

0

ঐক্যবদ্ধভাবে জাতির পিতার আদর্শে দেশ গড়াই সরকারে মূল উদ্দেশ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকাবহ আগস্ট মাস এবং বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ৩২ নম্বরে রাসেল স্কয়ারে কৃষক লীগ আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে একথা জানান তিনি । প্রধানমন্ত্রী আরো জানান, করোনাকালে অসহায় গরীব দু:খী মানুষের জীবন বাঁচাতে সব ধরনে চেষ্টা করছে সরকার। এ সময় কৃষক এবং করোনা আক্রান্তদের বাঁচাতে কাজ করা আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের ধন্যবাদও জানান বঙ্গবন্ধু কন্যা।

জাতীয় জীবনে আবারো এসেছে বেদনা ও শোকের মাস আগস্ট। তবে ঈদুল আযহার কারণে আগস্টের ২য় দিন থেকে শুরু হয় শোক প্রকাশের আনুষ্ঠানিকতা। করোনার সংক্রমণ এড়াতে নিরাপদ দূরত্ব বজায় রেখেই ধারাবাহিকতায় ধানমণ্ডির ৩২ রাসেল স্কয়ারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বিনম্রশ্রদ্ধা জানান কৃষক লীগের নেতাকর্মীরা। পরে শোকাবহ আগস্ট নিয়ে শুরু হয় আনুষ্ঠানিক আলোচনা। এ সময় অনলাইনে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুরুতেই জানান, জনগনের জীবন মানের উন্নয়নই সরকারের আসল লক্ষ্য।

বন্যা ও করোনকালীন সময় জনগনের পাশে থেকে কাজ করার জন্য উৎসাহ দেন বঙ্গবন্ধু কন্যা।আবেগভরা কণ্ঠে ১৫ আগস্টের শহীদের বিদেহী আত্মার মাগফেরাত কামনাও করেন প্রধানমন্ত্রী।পরে ১৫ আগস্টের শহীদদের স্মরণে দোয়া মোনাজাত করা হয়। এ সময় অনলাইনে মোনাজাতে অংশ নেন বঙ্গবন্ধু কন্যা।

সবশেষ কৃষকলীগের নেতাকর্মীদের প্লাজমা ডোনেশন এবং এতিমদের মাঝে উপহার সামগ্রী বিতরণের মধ্য দিয়ে শেষ হয় শোকাবহ আগষ্ট মাসের প্রথম আনুষ্ঠানিকতা।

 

শেয়ার করুন।

উত্তর দিন