জনগণ মাঠে নামলে বিনা নোটিশেই খালেদা জিয়াকে মুক্ত করে আনবে

0

সাম্প্রতিক ছাত্র আন্দোলন সরকারকে একটি সতর্ক বার্তা দিয়েছে। তাই জনগণ মাঠে নামলে– বিনা নোটিশেই খালেদা জিয়াকে মুক্ত করে আনবে। এমন হুঁশিয়ারি দিয়েছেন, বিএনপির কেন্দ্রীয় নেতারা। দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে, রাজশাহীতে বিএনপি’র বিভাগীয় সমাবেশে, তারা একথা বলেন। নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বিএনপি নেতারা বলেন, তারা কারো সহানভূতি চান না। জেলের তালা ভেঙেই খালেদা জিয়াকে মুক্ত করে আনবেন। রোববার নগরীর ভুবনমোহন পার্কে আয়োজিত সমাবেশে তারা এসব কথা বলেন।

সকাল থেকেই ফেস্টুন ও ব্যানার হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে, সমাবেশস্থলে আসতে থাকেন বিএনপি নেতাকর্মীরা। সমাবেশ শুরুর আগেই কানায়-কানায় ভরে যায় রাজশাহীর ভুবনমোহন পার্কের মাঠ। এসময় বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগানে মুখর করে তোলেন সমাবেশস্থল। একপর্যায়ে জনস্রোত ছড়িয়ে আশপাশের এলাকায়।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, সরকারকে সতর্ক করে বলেন, গণতন্ত্র রক্ষায় জনগণ মাঠে নামলে– খালেদা জিয়াকে আর আটকে রাখা যাবে না। এসময় তিনি সরকারকে কোটা সংস্কারে ছাত্র আন্দোলনের কথাও স্মরণ করিয়ে দেন।

বিএনপির অন্য নেতারা বলেন, খালেদা জিয়ার মুক্তি ছাড়া কোনো পাতানো নির্বাচনে যাবেন না তারা। কারো অনুকম্পায় নয়, জেলের তালা ভেঙেই দলের সব নেতাকর্মীকে মুক্ত করার ঘোষণা দেন। সমাবেশ থেকে প্রশাসনকে সতর্ক করে বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলেন, পুলিশ কখনো সরকারকে রক্ষা করতে পারবে না। তাই জনগণের শক্র না হতেও পুলিশকে আহ্বান জানান তারা। রাজশাহী বিভাগের আট জেলার বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা যোগ দেন এই সমাবেশে।

শেয়ার করুন।