ছুটির দিনে ক্রেতা ও দর্শণার্থীদের ভিড়ে জমে উঠেছে বাণিজ্যমেলা

0

ছুটির দিনে ক্রেতা ও দর্শণার্থীদের ভিড়ে জমে উঠেছে বাণিজ্যমেলার ১২তম দিন। শুধু কেনাকাটা নয় বরং বন্ধের দিন হওয়ায় পরিবার পরিজন নিয়ে বিনোদনের উদ্দেশেও অনেকেই এসেছেন মেলা প্রাঙ্গনে। পাশাপাশি মেলার দিন গড়ানোর সাথে সাথে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে চলছে মূল্যছাড়ের অফার। দিনটি বেচাকেনা বেশি হওয়ায় বিক্রেতাদের মুখেও তৃপ্তির হাসি।

ব্যস্ত শহরের ব্যস্ত মানুষগুলোর জন্য বাণিজ্যমেলা শুধু কেনাকাটার উপলক্ষ্য নয়। বরং ইট পাথরের নগরে এক চিলতে সুখ খোঁজার অন্যতম বড় উপলক্ষ্যও বটে।

দিন গড়ানোর সাথে সাথে বাণিজ্যমেলায় প্রাণ ফিরেছে ক্রেতা ও বিক্রেতাদের পদচারণায়। তারপর আবার সাপ্তাহিক ছুটি। তাইতো শীতের সকালের কুয়াশা ভেঙে নগরবাসী ছুটেছেন আগারগাওয়ে মেলা প্রাঙ্গনে। পর্যাপ্ত সময় হাতে নিয়ে যাচাই-বাছাই করে কিনছেন পছন্দসই জিনিসপত্র। প্রতিবারের মতো এবারে ক্রেতাদের বেশি আগ্রহ ঘর গৃহস্থালির জিনিসপত্রে। ক্রেতাদের আকৃষ্ট করতে অনেকে স্টলেই চলছে মূল্যছাড়। বেচাকেনা নিয়েও সন্তোষ প্রকাশ করেছেন বেশিরভাগ ক্রেতা । এবারের বাণিজ্যমেলায় ১৩ টি ক্যাটাগরিতে মোট সাড়ে পাচ’শরও বেশি ষ্টলে নিজেদের পণ্য সামগ্রী প্রদর্শন ও বিক্রি করছে বিভিন্ন প্রতিষ্ঠান ।

শেয়ার করুন।