ছুটির চিঠিতে রাষ্ট্রপতির সইয়ের পর বিদেশ যেতে পারবেন প্রধান বিচারপতি

0

রাষ্ট্রপতি ঢাকায় ফিরে ছুটির চিঠিতে সইয়ের পর, বিদেশ যেতে পারবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। ৩০ দিনের ছুটির অবহিতপত্র এখন রাষ্ট্রপতির দপ্তরে। এমনটাই জানিয়েছেন, আইনমন্ত্রী আনিসুল হক। দুপুরে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে বৈঠক শেষে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব তথ্য জানান। এদিকে, আজও প্রধান বিচারপতির ছুটিকে ঘিরে, সরকার ও বিএনপিপন্থী আইনজীবীদের পাল্টাপাল্টি কর্মসূচিতে উত্তপ্ত ছিলো সুপ্রিমকোর্ট প্রাঙ্গন।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির সঙ্গে বৈঠকের উদ্দেশে, বিকেল তিনটায় সুপ্রিমকোর্টে আসেন আইনমন্ত্রী। প্রায় ৪০ মিনিটের বৈঠক শেষে, সাংবাদিকদের প্রশ্নের জবাবে আনিসুল হক জানান, প্রধান বিচারপতির ছুটির বিষয়ে সিদ্ধান্ত নেবেন রাষ্ট্রপতি।

তবে প্রধান বিচারপতির ছুটিকে ঘিরে, বুধবারও উত্তপ্ত ছিলো সুপ্রিমকোর্ট চত্বর। আইনজীবী সমিতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পাল্টাপাল্টি সভায়, চলে পরস্পর-বিরোধী বক্তব্য ও শ্লোগান।

এদিকে, ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিলের ব্যানারে একটি সংগঠন হাইকোর্ট থেকে প্রধান বিচারপিতর বাসভবনের উদ্দেশে যাত্রা শুরু করে। তবে সুপ্রিমকোর্ট মাজার গেইটেই তাদের আটকে দেয় পুলিশ।

শেয়ার করুন।