ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে দেশের বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে

0

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে চট্টগ্রাম, বরিশাল, ভোলা ও বাগেরহাটসহ দেশের বিভিন্ন স্থানে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে। ঘূর্ণিঝড় মোকাবিলায় সারাদেশে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন। দুর্যোগ ব্যবস্থাপনায় আশ্রয় কেন্দ্র, মেডিকেল টিম, স্বেচ্ছাসেবক প্রস্তুতসহ কন্ট্রোল রুম খুলে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে সাগর উত্তাল থাকায় চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে পণ্য খালাস বন্ধ রয়েছে। বন্দর কর্তৃপক্ষ জানায়, সকাল থেকে সাগর উত্তাল রয়েছে।

বুলবুলের প্রভাবে খুলনায় সকাল থেকে বৃষ্টি হচ্ছে। ঘুর্ণিঝড় মোকাবিলায় খুলনা জেলাসহ ৯ উপজেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে। সরকারি-বেসরকারি ৩৩৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে।

বরিশালে জেলা প্রশাসকের সভাপতিত্বে জরুরি সভা করেছে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি। এই জোনে ৬ হাজার ১৫০ জন সেচ্ছাসেবককে প্রস্তুত রাখা হয়েছে।

ভোলায় ৬৬৮টি আশ্রয় কেন্দ্র খুলে দেয়া হয়েছে। গঠন করা হয়েছে ৯২টি মেডিকেল টিম। এছাড়াও জেলা সদরসহ সাত উপজেলায় ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বাগেরহাটে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়েছে উপকূলজুড়ে। ৫ থেকে ৭ ফুট জলোচ্ছ্বাস হওয়ার সম্ভাবনা রয়েছে।

সাতক্ষীরায় ভোর থেকে আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বেলা বাড়ার সাথে সাথে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। জেলার ১৩৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

এদিকে গেলো রাত থেকে পটুয়াখালী উপকূল জুড়ে থেমে থেমে হালকা বৃষ্টি হচ্ছে। পায়রা বন্দর থেকে নিরাপদ দূরত্বে সরিয়ে নেয়া হয়েছে শ্রমিকদের। সব ছোট নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বিআইডাব্লিউটিএ।

শেয়ার করুন।

উত্তর দিন