ঘরের মাঠে জয়রথ অব্যাহত বাংলাদেশের

0

ঘরের মাঠে জয়রথ অব্যাহত বাংলাদেশের। দ্বিতীয় টি-টুয়েন্টিতেও হারিয়েছে নিউজিল্যান্ডকে। ৪ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেলো টাইগাররা। মিরপুরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৪১ রান তোলে স্বাগতিকরা। ৩৯ রান করেন নাঈম। ৩৭ রানে অপরাজিত ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। জবাবে ৫ উইকেটে ১৩৭ রানে থামে নিউজিল্যান্ড। ৬৫ রানে অপরাজিত ছিলেন টম লাথাম। দুটি করে উইকেট নেন সাকিব ও শেখ মাহেদি।

দুর্বার, অপ্রতিরোধ্য, ঘরের মাঠে আরও ম্যাচে দাপট বাংলাদেশের। দ্বিতীয় টি-টুয়েন্টিতেও কোণঠাকা নিউজিল্যান্ড। ৪ রানের জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে লিড বাংলাদেশের। ব্যাটে-বলে অনবদ্য সাকিব-মাহমুদউল্লাহরা।

মিরপুরে স্বপ্নের শুরুটাও বাংলাদেশের। টস জিতে ব্যাট করতে নামা স্বাগতিকদের আলোর পথ দেখিয়েছেন নাঈম-লিটনের উদ্বোধনী জুটি। ২৯ বলে ৩৩ করে লিটন ফিরলে ভাঙ্গে ৫৯ রানের জোট।

তবে, স্বপ্ন, দু:স্বপ্ন হতেও সময় লাগেনি। ১৩ রানের ব্যবধানে মুশফিক-সাকিবের বিদায়ে চোখ রাঙ্গানি দেয় মিরপুরের রহস্য ঘেরা উইকেট। আবারও উঁকি দেয় লো-স্কোরিংয়ের সম্ভাবনা।

যে পালে হাওয়া দিয়েছেন ওপেনার নাঈম ও আফিফ হোসেন। ইনিংস সর্বোচ্চ ৩৯ রানে রভিন্দ্রো’র তৃতীয় শিকারে পরিণত হন নাঈম। আর তিন করে আফিফ যখন ফিরেছেন দলের স্কোর তখন ৫ উইকেটে ১০৯।

তবে, একজন মাহমুদউল্লাহ ছিলেন বলেই বারবার স্বপ্ন দেখেছে বাংলাদেশ। অধিনায়কও নিরাশ করেননি। ৩২ বলে মাহমুদউল্লাহ’র ৩৭ রানের ইনিংসে ৬ উইকেটে ১৪১ রানের পূঁজি পায় বাংলাদেশ।

জবাব দিতে নেমে পুরোনো চেহারায় নিউজিল্যান্ড। দলীয় ১৮ রানে দুই ওপেনার বিদায়। সাকিবের পর শেখ মাহেদির আঘাত।

তৃতীয় উইকেটে ঘুরে দাঁড়ানোর চেস্টায় উইল ইয়াং আর অধিনায়ক টম লাথাম। তবে, ভয়ংকার হতে দেননি সাকিব আল হাসান। ২২ করা ইয়াংকে ফিরেছে ৪৩ রানের প্রতিরোধ ভাঙ্গেন বাংলাদেশের পোস্টার বয়।

একপ্রান্ত আগলে রেখে গলার কাটা হয়েছিলেন লাথাম। তবে, আসকিং রেটের সাথে পাল্লা দিতে পারেননি।
সাকিব-মোস্তাফিজদের নিয়ন্ত্রিত বোলিংয়ে শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৩৭ রানে থামে নিউজিল্যান্ডের ইনিংস।

টানা দুই জয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ। এবার টি-টুয়েন্টিতে প্রথমবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের অপেক্ষায় মাহমুদউল্লাহ’র দল।

শেয়ার করুন।

উত্তর দিন