গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু না হলে নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে

0

গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু না হলে নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিকেলে, গুলশানের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন, ভোট ডাকাতি না হলে লক্ষাধিক ভোটের ব্যবধানে বিএনপির প্রার্থী জয়ী হবে। এ সময়, গাজীপুর পুলিশ সুপারের প্রত্যাহারও চান তিনি। এদিকে, বিকেলে নির্বাচন কমিশনের সাথে বৈঠক শেষে দলের আরেক নেতা ড. আব্দুল মঈন খানও জানান, পুলিশ সুপারকে প্রত্যাহার করা না হলে নির্বাচন সুষ্ঠু হবে না।

বিকেলে গুলশানে দলের চেয়ারপার্সনের কার্যালয়ে সংবাদ সম্মেলন ডাকে বিএনপি। এতে, আগামি ৩০ শে জুলাই অনুষ্ঠেয় দুই সিটিতে তাদের মনোনীত মেয়র প্রার্থীর নাম ঘোষণা করেন। রাজশাহীতে বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল ও বরিশালে মজিবুর রহমান সরওয়ারের নাম ঘোষণা করেন তিনি।

এ সময় দলের মহাসচিব কথা বলেন গাজীপুর সিটি নির্বাচন বিষয়ে। সেখানে দলীয় সম্ভাব্য এজেন্টদের ভয়ভীতি ও গ্রেফতারের অভিযোগ করে পুলিশ সুপারের প্রত্যাহার চান তিনি। মির্জা ফখরুল দাবি করেন, সুষ্ঠু নির্বাচনী পরিবেশ তৈরীর ক্ষেত্রে নিজেদের অযোগ্যতা প্রমান করছে ইসি।

এদিকে, গাজীপুর সিটি নির্বাচন নিয়ে নিজেদের উৎকন্ঠার কথা জানাতে বিকেলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খানের নেতৃত্বে ইসির সাথে বৈঠক করেন তারা। গাজীপুরে, খুলনা সিটি নির্বাচনরে পুনরাবৃত্তি যাতে না হয়, তার জন্য কমিশনকে শক্ত অবস্থান নেয়ার পরামর্শ দেন দলটির নেতারা। গাজীপুর সিটি নির্বাচন সুষ্ঠু না হলে তার বড় ধরণের নেতিবাচক প্রভাব আগামি জাতীয় নির্বাচনে পড়বে বলে মনে করেন, ড. আব্দুল মঈন খান।

শেয়ার করুন।

উত্তর দিন