খুলনায় প্রতিদিন করোনায় আক্রান্ত হচ্ছে প্রায় শতাধিক মানুষ

0

খুলনায় প্রতিদিন প্রায় শতাধিক মানুষ আক্রান্ত হচ্ছে করোনায়। ইতামধ্যে মহানগরের দুটি ওয়ার্ড ও জেলার একটি ইউনিয়নকে লকডাউন করেছে প্রশাসন। করোনা রোগীদের সেবা দিতে হিমশিম খাচ্ছে সরকারি হাসপাতাল গুলো। বেসরকারী ৪টি হাসপাতালকে করোনা ইউনিট খোলার নির্দেশ দিয়েছে প্রশাসন। কিন্তু বেসরকারী হাসপাতালগুলো নানা অজুহাতে করোনা চিকিৎসা নিয়ে জটিলতা সৃষ্টি হওয়ায়া অনেক রোগীই চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন।

খুলনায় প্রাতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। ইতো মধ্যেই করোনা ডেডিকেটেড হাসপাতালেরর ১’শ শয্যা পূর্ণ হয়ে যাওয়ায় নতুন রোগী ভর্তি করার সুযোগ নেই। এমন বাস্তবতায়, নগরী ৪টি বেসরকারী হাসপাতালে আরও ২’শ শয্যার ব্যবস্থা করে চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছে জেলা করোনা প্রতিরোধ কমিটি।কিন্তু বেসরকারি হাসপাতালের ডাক্তাররা বলছেন, করোনা আক্রান্ত রোগীদের জন্য আলাদা ব্যবস্থা করে চিকিৎসা দানের সামর্থ তাদের নেই। পাশাপাশি এই সেবা দানেরর জন্য সরকারী কোন প্রনোদনার ঘোষনাও নেই তাদের জন্য।

সিভিল সার্জন ও জেলা প্রশাসক বলছেন, খুলনা জেনারেল হাসপাতালে খোলা হচ্ছে ৫০ শয্যার করোনা ইউনিট। বেসরকারী হাসপাতালগুলো নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। খুলনা জেলায় এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৩৫ জন। এর মধ্যে ভর্তি আছেন ২৪৪ জন। মারা গেছেন ৩৩ জন।

শেয়ার করুন।

উত্তর দিন