খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়, দিন দিন আরো অসুস্থ হয়ে পড়ছেন

0

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো নয়, দিন দিন আরো অসুস্থ হয়ে পড়ছেন। এমন দাবি করে ব্যক্তিগত চিকিৎসক দিয়ে কারাগারেই চিকিৎসার আবেদন করেছেন তার আইনজীবীরা। ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ৯ নম্বর বিশেষ জজ শেখ হাফিজুর রহমানের আদালতে নাইকো দুর্নীতি মামলার শুনানির সময়ে এ আবেদন করা হয়। আর মামলার অভিযোগ গঠনের পরবর্তী শুনানি ২০ ফেব্রুয়ারি ঠিক করেছে আদালত।

মঙ্গলবার দুপুর সাড়ে বারোটার দিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে আনা হয় বিশেষ আদালতে। নাইকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের শুনানিতে, তদন্তসহ সবকিছুতে ত্রুটি আছে এমনটা উল্লেখ করে, খালেদা জিয়াসহ আসামীদের বিরুদ্ধে মামলাটি আর চলতে পারে না বলে আদালতে বক্তব্য দেয় আসামীপক্ষ। এসময় মামলার বিভিন্ন দিক তুলে ধরে কোন ত্রুটি নেই বলে দাবি করে রাষ্ট্রপক্ষ।

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হচ্ছে, এমন দাবি করে কারাগারেই ব্যক্তিগত চিকিৎসক দিয়ে চিকিৎসার আবেদন করেন তার আইনজীবী। এরই পরিপ্রেক্ষিতে তার চিকিৎসার বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনার কপি চায় আদালত। আর তা জমা দিলেই চিকিৎসার বিষয়ে বিবেচনা করা হবে বলেও জানান তিনি। এদিকে, নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে, সুচিকিৎসার জন্য খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি জানান বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব। অন্যদিকে বিএনপি নেত্রীর মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে জয়নুল আবদীন ফারুক বলেন, রাজপথে আন্দোলন ছাড়া মুক্তি মিলবে না খালেদা জিয়ার।

শেয়ার করুন।

উত্তর দিন