কোটা সংস্কারের দাবিতে গ্রেফতারকৃতদের ছেড়ে না দিলে সারাদেশে অবরোধের ডাক

0

কোটা সংস্কারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলন থেকে গ্রেফতারকৃতদের ছেড়ে না দিলে বিকেল ৩টা থেকে সারাদেশে অবরোধের ডাক দিয়েছেন শিক্ষার্থীরা।সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলন থেকে এ ঘোষণা দেন আন্দোলনের যুগ্ম-আহবায়ক নুরুল হক। এদিকে কোটা সংস্কারের দাবিতে আজও বিক্ষোভ-সমাবেশে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশী হামলা ও গ্রেফতারের প্রতিবাদে সকাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জড়ো হতে থাকে আন্দোলনকারীরা। বেলা এগারোটার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা দাবি করেন, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এলাকায় পুলিশ হামলা চালিয়ে প্রায় চল্লিশ জনকে গ্রেফতার করেছে। এ ঘটনায় আহত হয় ১৬২ জন। গ্রেফতারকৃতদের ছেড়ে না দিলে ৩টা থেকে সারাদেশে অবরোধের ডাক দেয় আন্দোলনকারীরা।

পরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শাহবাগ চত্ত্বর হয়ে, টিএসসি, দোয়েল চত্তর, কেন্দ্রীয় শহীদ মিনার, পলাশি, নীলক্ষেত হয়ে টিএসসিতে এসে অবস্থান নেয়। এর আগে বাসভবন ভাংচুরের ঘটনাকে দুঃখজনক জানিয়ে উপাচার্য দাবি করেন, বহিরাগত মুখোশধারীরা এ ঘটনা ঘটিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এক সংবাদ সম্মেলনে দাবি করেছে বিশ্ববিদ্যালয়সহ দেশকে অশান্ত করতেই ষড়যন্ত্র করছে একটি মহল। এদিকে, শিক্ষার্থীদের উপর পুলিশের এই হামলার ঘটনায় সারাদেশ জুড়ে নিন্দার ঝড় বইছে।

শেয়ার করুন।

উত্তর দিন