করোনা মোকাবিলায় সরকার সব ধরনের ব্যবস্থা নিচ্ছে: প্রধানমন্ত্রী

0

করোনা মোকাবিলায় সরকার সব ধরনের ব্যবস্থা নিচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অকারণে বাইরে চলাফেরা থেকে বিরত থাকার পাশাপাশি সবাইকে সতর্কভাবে কাজ করার পরামর্শ দিয়েছেন তিনি। সেই সাথে করোনাকে ঘিরে ভীতি না ছড়াতেও অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় নিদের্শনা দেন প্রধানমন্ত্রী । এদিকে, বৃহস্পতিবার একনেক সভায় অনুমোদন পেয়েছে ১ লাখ ৯২ হাজার কোটি টাকার সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচী।

ঢাকার শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে প্রধানমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয় একনেক সভা। এ সভায় চলতি অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচী- আরএডিপির অনুমোদন দেয়া হয়।

চলতি অর্থবছরে আরএডিপির আকার কমিয়ে ১ লাখ ৯২ হাজার ৯শ’ ২১ কোটি টাকা করা হয়েছে। যার মধ্যে সরকারের নিজস্ব তহবিলে ১ লাখ ৩০ হাজার ৯২১ কোটি এবং বৈদেশিক ঋণ ও সহায়তা থেকে ৬২ হাজার কোটি টাকা ব্যয় করা হবে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে। সভাশেষে পরিকল্পনামন্ত্রী জানান, বাস্তবায়নকারী সংস্থাগুলোর অভিজ্ঞতার আলোকেই সংশোধিত এডিপি ঠিক করা হয়েছে।

একনেক সভায় করোনা ভাইরাস প্রতিরোধে গৃহীত পদক্ষেপ নিয়েও আলোচনা হয়। এ বিষয়ে পরিকল্পনামন্ত্রী জানান, রাস্তাঘাটে অকারণ চলাফেরা থেকে বিরত থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

মন্ত্রী জানান, করোনা এখন সারাবিশ্বের সমস্যা। তাই এর প্রভাবে দেশের সামগ্রিক অর্থনৈতিক পরিস্থিতি ক্ষতিগ্রস্থ হওয়ার শংকার কথাও জানান পরিকল্পনামন্ত্রী।

শেয়ার করুন।

উত্তর দিন