করোনা মহামারির এই সময় পুলিশি হয়রানির শিকার হচ্ছে অ্যাম্বুলেন্স চালকরা

0

করোনা মহামারির এই সময় পুলিশি হয়রানির শিকার হচ্ছে অ্যাম্বুলেন্স চালকরা। চিকিৎসকরা তাদেরকে স্বাস্থ্যকর্মী হিসেবে স্বীকৃতি দিলেও, প্রশাসনের কাছে নেই তেমন কোনো গুরুত্ব। অথচ, জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত করোনায় অসুস্থ ব্যক্তি কিংবা মরদেহ পৌঁছে দেয়ার দায়িত্ব পালন করছে অ্যাম্বুলেন্স চালকরা।

এটি করোনা রেডজোন ময়মনসিংহ নগরীর চরপাড়া। মেডিকেল কলেজ হাসাপাতালের সামনে দাঁড়িয়ে আছে শতাধিক অ্যাম্বুলেন্স। করোনা উপসর্গ নিয়ে অসুস্থ্য কিংবা মারা গেলে পরিবারের কেউ এগিয়ে না এলেও সহযোগিতার হাত বাড়িয়ে দেন অ্যাম্বুলেন্স চালকরা। পরিবার ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হওয়ার পাশাপাশি, অ্যাম্বুলেন্স চালাতে গিয়ে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন বলে অভিযোগ করেন অ্যাম্বুলেন্স চালকরা।

অ্যাম্বুলেন্স চালকরা স্বাস্থ্যকর্মী হিসেবে কাজ করছে বলে মনে করেন, স্বাচিপের বিভাগীয় করোনা মনিটরিং সেলের সমন্বয়ক। তাদের স্বাস্থ্য সুরক্ষার দাবি জানিয়েছেন, জনপ্রতিনিধি ও স্থানীয়রা। তবে, চালকদের হয়রানির বিষয়টি অস্বীকার করেছেন ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা। অ্যাম্বুলেন্স চালকদের সুরক্ষা দেয়ার পাশাপাশি তাদের হয়রানি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে আশা করে সংশ্লিষ্টরা।

শেয়ার করুন।

উত্তর দিন