করোনা থেকে দেশের মানুষকে রক্ষায় প্রাণপণ চেষ্টা করছে সরকার: প্রধানমন্ত্রী

0

করোনা ভাইরাস থেকে মানুষের জীবন বাঁচাতে এবং অর্থনীতি সচল করতে নেওয়া নানা উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করে যাচ্ছে সরকার। দেশের একটি মানুষও যেন কষ্ট না পায় সেদিকে লক্ষ্য রেখেই সব পরিকল্পনা নেয়া হচ্ছে।

কোভিড উনিশের বিরুদ্ধে লড়াইয়ে, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দিয়েছে ৫ মন্ত্রণালয়, ২টি ব্যাংক, ২টি বিশ্ববিদ্যালয়, ১৫ টি বেসরকারিসহ বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রতিষ্ঠান এবং রাজনৈতিক ব্যক্তিত্ব।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাঁর কার্যালয়ে অনুদান গ্রহণ করেন তার মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে সংযুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, করোনা ভাইরাস হতে দেশের মানুষকে রক্ষা করতে এবং সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে সর্বোচ্চ কাজ করছে সরকার।

অর্থনীতির স্থবিরাবস্থা কাটাতে কিছু কিছু ক্ষেত্র উন্মুক্ত করা হয়েছে উল্লেখ করে সরকার প্রধান বলেন, মানুষের জীবনের খাতিরেই জীবিকা সচল রাখতে হবে।

সরকার ও আওয়ামী লীগের পক্ষ থেকে অসহায় কর্মহীন মানুষকে সাহায্য করা হচ্ছে জানিয়ে শেখ হাসিনা বলেন, কেউ যেন কষ্ট না পায় সেদিকে লক্ষ্যরেখেই কাজ করা হচ্ছে।

করোনা ভাইরাসে যারা মারা গেছেন, তাদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তস্ত পরিবারের প্রতি সমবেদনা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন।

উত্তর দিন