করোনা ঝুঁকি মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহবান :শেখ সেলিম

0

করোনা ঝুঁকি মোকাবিলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সতর্ক থাকার আহবান জানিয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম । আর করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা নিশ্চিতের আহবান জানান সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক । দুপুরে বনানীতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কাছে পিপিইসহ চিকিৎসা সরঞ্জাম হস্তান্তর অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। আর করোনার প্রাদুর্ভাব মোকাবিলায় সকলকে সরকারের নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান তারা ।

বিশ্বব্যাপী মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস মোকাবিলায় সরকারের পাশাপাশি দেশের বিত্তবানরা এগিয়ে আসতে শুরু করেছে ।

এরই মধ্যে চিকিৎসকদের ঝুঁকির কথা বিবেচনা করে পিপিইসহ নানা সামগ্রী অনুদান হিসেবে দিচ্ছে তারা।

দেশের মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ি কমিটির সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের হাতে তুলে দেয় প্রথম ধাপে দেয়া হয় ৫ হাজার পিস পিপিইসহ চিকিৎসা সরঞ্জাম । এ সময় তিনি করোনা মোকাবিলায় এমন উদ্যোগের প্রশংসা করেন।

করোনা মোকাবিলায় সবাইকে সচেতনতা অবলম্বনেরও পরামর্শ দেন তিনি।

এ সময় সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক বলেন,প্রথম দিকে ডাক্তাররা পিপিই সংকটে ঝুঁকি নিয়ে চিকিৎসা সেবা দিলেও এখন আর সে সংকট নেই।

সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় করোনা পরিস্থিতি মোকাবিলায় সহজ হবে বলেও জানান তারা। পরে পিপিইসহ চিকিৎসা সরঞ্জাম স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালকের কাছে হস্তান্তর করা হয়।

শেয়ার করুন।

উত্তর দিন