করোনায় দুস্থ-অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ অব্যহত

0

করোনায় দেশের বিভিন্ন জায়গায় কর্মহীন, দুস্থ-অসহায় মানুষের মাঝে ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ করেছে বিভিন্ন সংগঠন, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন।

খুলনায় হতদরিদ্র ও কর্মহীন মানুষের মাঝে শেখ সালাহউদ্দিন জুয়েল এমপি’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। ময়লাপোতা মোড়ের সোনাপাতা স্কুল প্রাঙ্গণে এ সহায়তা বিতরণ করা হয়। এদিকে, ৬শতাধিক দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রী বিতরন করেছে খুলনা মহানগর যুবদল। সকালে রেলওয়ে মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সামগ্রী মহানগর যুবদল সাধারণ সম্পাদক নাজমুল হুদা চৌধুরী।

চট্টগ্রামের উপকুলীয় এলাকার প্রায় ৫ শো পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ কোস্টগার্ড। সকালে কর্ণফূলী থানার উপকুলীয় এলাকা পাথরঘাটার ক্ষতিগ্রস্ত বাসিন্দাদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করেন কোস্টগার্ড চট্টগ্রাম বেইসের অধিনায়ক কমান্ডার এম শরীফুল হক খান।

রংপুরে কোয়ান্টাইনে থাকা করোনা আক্রান্ত রোগীর পরিবারসহ লকডাউন এলাকার মানুষের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেছে রংপুর সিটি কর্পোরেশন ও জেলা প্রশাসন।

নেত্রকোনায় করোনা মোকাবিলায় শতাধিক অসহায় দুস্থ ও কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী উপহার দিয়েছেন ৬ আনসার ব্যাটালিয়ান সদস্যরা।

লালমনিরহাটে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে শতাধিক দরিদ্র মানুষের মাঝে সেমাই, চিনি, চাল ও মাংসসহ ঈদ উপহার বিতরণ করেছেন পুলিশ সুপার আবিদা সুলতানা ।

ময়মনসিংহের ত্রিশালে ১ হাজার ৫শ’ জন কর্মহীন মানুষের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেছেন আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন।

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর ব্যক্তিগত উদ্যোগে ৩ হাজার কর্মহীন হতদরিদ্র,অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয়েছে ।

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া মহাবিদ্যালয় প্রাঙ্গণে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি’র ব্যক্তিগত তহবিল থেকে ৬শ অসহায় পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

নোয়াখালী পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ফখরুদ্দিন মাহমুদ পক্ষ করোনায় কর্মহীনদের মাঝে ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে।

ঠাকুরগাঁওয়ে দুস্থ ও কর্মহীন মানুষকে ঈদ সামগ্রী তুলে দিয়েছেন ‘জুলুম বস্তি’ নামের স্বেচ্ছাসেবী সংগঠন। সংগঠনের উদ্যোগে এ সামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সদর ইউএনও আব্দুল্লাহ আল মামুন।

মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন খান জ্যোতির উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। হরগজ স্কুল মাঠে কর্মহীন ১ হাজার মানুষের মাঝে এসব বিতরণ করা হয় সাটুরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন খান মহিদ।

গাজীপুরের কালিয়াকৈরের সফিপুরে আনসার ও ভিডিপি একাডেমিতে ৫ শতাধিক ভিডিপি সদস্য ও স্বল্প আয়ের মানুষের মাঝে ঈদ উপহার ও এক সপ্তাহের খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

মাদারীপুরে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে পাঁচ শতাধিক দু:স্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে ।এ সময় উপস্থিত ছিলেন ৯ পদাতিক ডিভিশনের লেফটেন্যান্ট কর্ণেল আশরাফ ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম।

সাভারে রানা প্লাজা ধসে ক্ষতিগ্রস্ত শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। সাভার সরকারী কলেজ মাঠে রানা প্লাজা দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহত ১’শ শ্রমিকের মাঝে এ সব খাদ্য সামগ্রী বিতরন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

কুড়িগ্রামে পৌরসভা ও জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলীর ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।দুপুরে জেলা স্টেডিয়াম চত্ত্বরে পৌরসভার উদ্যোগে ২ হাজার ৫শত পরিবার ও ব্যক্তি উদ্যোগ ৩ শতাধিক পরিবারের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

পিরোজপুরের তুষখালীতে দু:স্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফ মো. সোহেল লস্কর।

ঝিনাইদহে ৫ শতাধিক অসহায় মানুষের মাঝে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। সকালে সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের হীরাডাঙ্গা গ্রামে ঈদ উপহার দেন সদর উপজেলার যুবলীগের আহবায়ক শাহ্ মোঃ ইব্রাহিম খলিল রাজা।

জামালপুরে করোনা ভাইরাসের ফলে কর্মহীন ৩শ ৫০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেছে শহর বিএনপি।

শরীয়তপুরের জাজিরার পদ্মাসেতু আশ্রয়ন প্রকল্পের পূর্ব নাওডোবা প্রাথমিক বিদ্যালয় মাঠে দুপুরে ৫ হাজার ৫শ’ এতিম ও দুগ্ধ শিশুদের জন্য ঈদ উপহার ও শাকসবজিসহ খাদ্য সামগ্রী বিতরন করেছে সেনাবাহিনী।

দিনাজপুরের বীরগঞ্জের মোহনপুর এলাকায় যুবসংঘের পক্ষ থেকে ৫ শতাধিক দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে ।

ঝালকাঠিতে অসহায় ও বাস শ্রমিকদের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শেয়ার করুন।

উত্তর দিন