করোনার সময় সরকারি নির্দেশনা না মেনে জয়পুরহাটের বিভিন্ন স্থানে বসছে পশুর হাট

0

করোনা মহামারির সময় সরকারি নির্দেশনা না মেনে জয়পুরহাটের বিভিন্ন স্থানে বসছে পশুর হাট। মাস্ক, সুরক্ষা সরঞ্জাম ছাড়াই সেখানে ভিড় করছে ক্রেতা-বিক্রেতারা। বেশিরভাগ মানুষ মানছেন না স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্বের ছিঁটেফোটাও। এতে করোনা সংক্রমণের ঝুঁকিও বেড়ে যাচ্ছে বহু গুণ। প্রশাসন বলছে, বিধি নিষেধ অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

জয়পুরহাট শহরের নতুনহাট, পাঁচবিবি পৌরসভা, আক্কেলপুর পৌরসভা ও তিলকপুরে জমে উঠেছে বিশাল পশুর হাট। আইন অমান্য করে সেখানে হাট বসছে।মাস্ক কিংবা সুরক্ষা সরঞ্জাম ছাড়াই ভিড় করছে ক্রেতা-বিক্রেতারা। সামাজিক দুরত্ব নিয়ে সচেতন নয় হাটে আসা বেশিরভাগ মানুষ। ক্রেতা-বিক্রেতারা বলছেন, পেটের টানে হাটে এসেছেন তারা।

হাটে স্বাস্থ্যবিধি না মানলে করোনার সংক্রমন ঠেকানো যাবেনা বলে উদ্বেগও জানায় কেউ কেউ। সব আইন কানুন মেনেই ইজারাদাররা হাট বসিয়েছেন বলে দাবি করেন। গণমাধ্যমকে এ কথা জানান, এই পৌর কর্মকর্তা। এদিকে, প্রশাসন বলছে সামাজিক দুরত্ব বজায় রেখে সীমিত আকারে গরুর হাট বসানোর নির্দেশ দেয়া হয়েছে। কেউ আইন অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমন জমজমাট হাট বসানোয় দিন দিন শঙ্কা বাড়ছে জনমনে।

শেয়ার করুন।

উত্তর দিন