এরশাদের রংপুর-৩ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ

0

অবশেষে প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রংপুর-৩ আসন জাতীয় পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। বিকেলে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে, নিজের মনোনয়ন প্রত্যাহার করে নেন, আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করীম রাজু। এ সময় মনোনয়ন প্রত্যাহার থেকে বিরত থাকতে, দলটির স্থানীয় নেতা-কর্মীরা সড়ক অবরোধ করেন। তবে দলের নেতারা বলেছেন, মহাজোটের স্বার্থেই সাদ এরশাদকে সমর্থন দিয়েছে আওয়ামী লীগ।

প্রয়াত সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শুন্য হওয়া রংপুর-৩ আসনটিতে নির্বাচনী প্রতিদন্দতায় বেশ জোড়ে শোড়ে নেমেছিল জাতীয় পার্টি, আওয়ামী লীগ, বিএনপি। নির্বাচনে মনোনয়ন দাখিল করেন ৯জন প্রার্থী।

শুরু থেকে মাঠ সরব রাখলেও জোটগত নির্বাচনে আসনটি থেকে প্রার্থী প্রত্যাহার করে নেয় আওয়ামী লীগ। মহাজোটের সার্থেই জাতীয় পার্টিকে ছাড় দেওয়ার কথা জানান আওয়ামী লীগ নেতারা। তবে প্রার্থীতা প্রত্যাহার না করতে, প্রতিরোধ গড়ে তোলে দলীয় নেতা-কর্মীরা। সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। আগামী ৫ আক্টোবর নির্বাচনে জাতীয় পার্টি’র রাহগীর আল মাহী সাদ এরশাদ ও বিএনপি’র রিটা রহমানসহ ৬ প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

শেয়ার করুন।

উত্তর দিন