এক প্রতিবন্ধীকে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

0

লালমনিরহাটে ঘুষের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে এক প্রতিবন্ধীকে নির্যাতনের অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। চাঞ্চল্যকর এমন ঘটনা ঘটেছে সদর উপজেলার হারাটি ইউনিয়নে। নির্যাতনের শিকার ওই প্রতিবন্ধী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিচার চেয়ে থানায় লিখিত অভিযোগের পর শুরু হয়েছে তোলপাড়।

লালমনিরহাট সদর উপজেলার হারাটি ইউনিয়নের তালুক হারাটি গ্রামের রমজান আলীর ছেলে প্রতিবন্ধী আশরাফুল। স্থানীয়দের কাছে আশরাফুল পাগলা বলেই পরিচিত। দু’ বছর আগে ইনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিককে প্রতিবন্ধী ভাতার ব্যবস্থা করার অনুরোধ জানান আশরাফুলের মা আকলিমা বেগম। প্রতিবন্ধী ভাতার কার্ডের জন্য ১ হাজার টাকা নেন ওই চেয়ারম্যান। দীর্ঘদিনেও কার্ড না হওয়ায় টাকা ফেরত চান আকলিমা। এতে ক্ষিপ্ত হয়ে আশরাফুলকে বেদম পিটুনি দেন চেয়ারম্যান।

এদিকে ঘুষ নেয়া কথা অস্বীকার করে উল্টো প্রতিবন্ধী আশরাফুলকে মাদকাসক্ত দাবি করেন চেয়ারম্যান। নির্যাতিত প্রতিবন্ধীর পরিবারের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে অভিযোগটি স্থানীয় থানায় পাঠানো কথা জানালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। শিগগির ঘটনাটি সুষ্ঠু তদন্ত করে দোষীদের উপযুক্ত শাস্তির দাবি স্থানীয়দের।

শেয়ার করুন।

উত্তর দিন