ঈদের আগে মুক্তি মিলছে না বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার

0

ঈদের আগে মুক্তি মিলছে না বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার। আপিল বিভাগ ও হাইকোর্টে জামিনের বিষয়ে ইতিবাচক সাড়া না পেয়ে এমনটাই জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এর আগে কুমিল্লার দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত করে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিলের নির্দেশ দেয় সর্বোচ্চ আদালত। আপিলের পরবর্তী শুনানি হবে ২৪ জুন। এদিকে, মানহানির দুই মামলায় জামিনের যৌক্তিকতা যাচাইয়ে বিচারিক আদালতকে কার্যকর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্টের আলাদা বেঞ্চ।

বৃহস্পতিবার, সুপ্রিমকোর্টের অবকাশের আগে শেষ কার্য দিবস। তাই খালেদা জিয়ার জামিনের বিষয়ে একটু বেশী তৎপর হয়ে ওঠেন বিএনপি চেয়ারপার্সনের আইনজীবীরা। শুরুতেই আপিল বিভাগ জানায়, কুমিল্লার নাশকতা দুই মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন স্থগিত থাকবে।

এরপরই হাইকোর্টের অন্য একটি বেঞ্চে মানহানীর দুটি মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার করা আবেদন নিষ্পত্তি করে যথাযথ ব্যবস্থা নিতে বিচারিক আদালতকে নির্দেশ দেয়া হয়। সুপ্রিমকোর্টের উভয়বিভাগে ইতিবাচক আদেশ না পাওয়ায় হতাশা হন খালেদা জিয়ার আইনজীবীরা।এদিকে কুমিল্লায় দায়ের করা নাশকতার আরেক মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি ঈদ এবং অবকাশ শেষে করা হবে বলেও জানিয়ে দেয় হাইকোর্টের আরেকটি বেঞ্চ। সবমিলিয়ে ২৪ জুনের আগে খালেদা জিয়ার মুক্তির কোন সম্ভাবনা নেই বলেই মনে করছেন আইনজীবীরা।

শেয়ার করুন।

উত্তর দিন