আয়ের সাথে ব্যয়ের হিসেব মেলাতে না পেরে হিমশিশ খাচ্ছেন নিম্ন ও মধ্যবিত্তরা

0

রাজধানীর বাজারে বেড়েই চলেছে নিত্যপণ্যের দাম।কারওয়ান বাজারে কয়েকটি পণ্যের দাম কিছুটা কম হলেও অন্য বাজারে সর্বনিম্ন ৮০ থেকে ১২০ টাকা দরে কেজি বিক্রি হচ্ছে সবজি । আয়ের সাথে ব্যয়ের হিসেব মেলাতে না পেরে হিমশিশ খাচ্ছেন নিম্ন ও মধ্যবিত্তরা। খুচরা বিক্রেতাদের দাবি, দাম সহনীয় পর্যায়ে রয়েছে। কয়েকগুণ বেশী দাম হাঁকিয়ে খুচরা বিক্রেতারা ভোক্তাদের পকেট ডাকাতির করছেন দাবি-পাইকারদের।

কর্মব্যস্ত নগরীতে শুক্রবার ছুটির দিনে নিত্যপণ্যের বাজারে যান ভোক্তারা।রাজধানীর বাণিজ্যিক এলাকা মতিঝিলের এজিবি কলোনী কাঁচাবাজারে নিত্যপণ্যের দাম উর্ধ্বমূখী । তবে কারওয়ান বাজারে কয়েকটি পণ্যের দাম কিছুটা কম । দেশী পেঁয়াজের কেজি ৯০ টাকা, আলু ৫৫ টাকা, মশুরি ডাল ১১০ টাকায় বিক্রি হচ্ছে। আর মোটা চালের কেজি ৪৫ টাকা, মিনিকেট ৫২ থেকে ৫৪ টাকা দরে বিক্রি হচ্ছে। তেল ও আদা ছাড়া সব ধরণের মশলার দাম অপরিবর্তিত রয়েছে।

এজিবি কলোনী বাজারে কাঁচা মরিচের কেজি ২৪০ টাকায় বিক্রি হলেও কারওয়ান বাজারে ১২০ থেকে ১৫০টাকায় বিক্রি হচ্ছে। আর সবজির দাম সর্বনিম্ন ৮০ থেকে ১২০ টাকা দর হাকাচ্ছেন বিক্রেতারা।

নিত্যপণ্যের দাম উর্ধ্বগতি হওয়ায় অন্তোষের কথা জানান ক্রেতরা । আর পাইকাররা জানান, কয়েকগুণ বেশী দামে বিক্রি করে ভোক্তাদের পকেট ডাকাতি করছে খুচরা বিক্রেতারা।মুরগী ও ডিমের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে সব ধরনের মাংস ও মাছের দাম।

শেয়ার করুন।

উত্তর দিন